অস্ট্রেলিয়া ফুটবল দলের ঢাকা সফর অনিশ্চিত
অস্ট্রেলিয়া ফুটবল দলের ঢাকা সফর অনিশ্চিত
২০১৫-১১-০৬ ১৪:০৮:০০
প্রিন্টঅ-অ+


অস্ট্রেলিয়ার জাতীয় ফুটবল দলের ঢাকায় সফরের দিনক্ষণ ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। সূচি অনুযায়ী ১৪ নভেম্বর রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় আসার কথা রয়েছে তাদের। তবে, বৃহস্পতিবার ‘গার্ডিয়ান’ পত্রিকার এক রিপোর্টে বলা হয়েছে, আগামী শনিবার ঢাকায় ফিফা একটি নিরাপত্তা প্রতিনিধি দলের সঙ্গে ফুটবল ফেডারেশন অব অস্ট্রেলিয়ার (এফএফএ) বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকের সিদ্ধান্তের নির্ভর করবে অস্ট্রেলিয়া ফুটবল দলের ঢাকা সফর।

এদিকে, আরএফএফএ-এর প্রধান নির্বাহী ডেভিড গ্যালপ বলেছেন, খেলোয়াড়দের নিরাপত্তাই তাদের সবচেয়ে বড় উদ্বেগের বিষয়।নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হওয়ার পরই ম্যাচ খেলার প্রসঙ্গ।

গ্যালপ আরও বলেন, ফিফার পাঠানোর নিরাপত্তা প্রতিনিধি দলের সঙ্গে আমাদের প্রতিনিধিরা আলোচনা করবেন। থাকবেন বাফুফের প্রতিনিধিরাও। বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচ নিয়ে আয়োজকদের নিরাপত্তা পরিকল্পনা কী, তা আমরা দেখব। এফএফএ আবারও পরিষ্কারভাবে জানিয়ে দিতে চায়, খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করাই সর্বাগ্রে, এরপর ম্যাচের প্রসঙ্গ। যতক্ষণ না পর্যন্ত আমরা সার্বিক বিষয়ে সব তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে অস্ট্রেলিয়া ফুটবল দলের জন্য নিরাপত্তা পরিকল্পনা নিয়ে সন্তুষ্ট হতে না পারছি, ততক্ষণ পর্যন্ত এই ম্যাচ নিয়ে কিছু বলা যাচ্ছে না।

এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ফিফা নিরাপত্তা প্রতিনিধি দল আসবে, এটি তো আগে থেকেই নিশ্চিত করা আছে। তবে আজ পর্যন্ত তাদের আগমনের কোনও সূচি আমরা পাইনি। সফর সূচি হাতে আসলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া যাবে।

১৭ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের অ্যাওয়ে ম্যাচ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়া ফুটবল দলের।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর