অলিম্পিকে সিদ্দিকুরের হাতে বাংলাদেশের পতাকা
অলিম্পিকে সিদ্দিকুরের হাতে বাংলাদেশের পতাকা
২০১৬-০৭-১৬ ০৫:৪৯:৫৮
প্রিন্টঅ-অ+


রিও ডি জেনিরো অলিম্পিকে বাংলাদেশের পতাকা থাকবে সিদ্দিকুর রহমানের হাতে। দেশের প্রথম অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার ইতিহাস গড়া এই গলফারকেই পতাকাবাহক হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।

কুর্মিটোলা গলফ ক্লাবে এ ঘোষণা দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক।

এসময় অলিম্পিকগামী অ্যাথলেটদের সঙ্গে মত বিনিময় করেন সভাপতি শফিউল হক, মহাসচিব সৈয়দ শাহেদ রেজাসহ অন্যান্য কর্মকর্তারা। তবে কত সদস্যের বাংলাদেশ দল অলিম্পিকে যাবে তা এখনও ঠিক হয়নি বলে জানান বিওএর কোষাধ্যক্ষ কাজী রাজীব আহমেদ চপল।

তিনি বলেন, ‘কন্টিনজেন্ট এখনও ঠিক হয়নি। আমরা অ্যাথলেটিকসের জন্য অপেক্ষা করছি। আমরা আশা করছি, আরও দুইটা ওয়াইল্ড কার্ড পাব। আজ রাতে ওটার ব্যাপারে সিদ্ধান্ত হলে কন্টিনজেন্ট ঠিক করা হবে।’

দেশের পতাকা বহনের দায়িত্ব পাওয়ার পর দেশসেরা গলফার সিদ্দিকুর বলেন, ‘অলিম্পিকে সরাসরি সুযোগ পেয়েছি; এবার দেশের পতাকা বহন করব; এটা আসলেই অনেক বড় বিষয়, অনেক গর্বের বিষয়।’

ক্রীড়াঙ্গনের অন্য শাখার অ্যাথলেটদের সঙ্গে পরিচিত হওয়াটাও সিদ্দিকুরের জন্য ছিল অন্যরকম অভিজ্ঞতা বলে জানান তিনি।

তিনি বলেন, ‘সত্যিই আমার খুব ভালো লেগেছে। তাদের সঙ্গে সচরাচর দেখা হয় না আমার। এভাবে আসলে তাদের সঙ্গে কখনও কথাও হয়নি। আজ সবই হলো। খুবই ভালো লেগেছে আমার।’

রিও ডি জেনিরো অলিম্পিকে খেলার জন্য ওয়াইল্ড কার্ড পেয়েছেন বাংলাদেশের শুটার আব্দুল্লাহ হেল বাকি, আর্চার শ্যামলী রায় এবং দুই সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা।

অলিম্পিকে সোনা জয়ী অ্যাথলেটদের এক কোটি টাকা, রুপা জয়ীদের ৫০ লাখ টাকা ও ব্রোঞ্জ জয়ীদের ২৫ লাখ টাকা করে পুরস্কার দেওয়ার ঘোষণা বিওএ অনেক আগেই দিয়ে রেখেছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর