২০ লাখ ডেভেলপারকে প্রশিক্ষণ দেবে গুগল
২০ লাখ ডেভেলপারকে প্রশিক্ষণ দেবে গুগল
২০১৬-০৭-১৫ ০৬:১৩:৪৬
প্রিন্টঅ-অ+


২০১৮ সালের মধ্যে ভারত হবে বিশ্বের বৃহত্তম ডেভেলপারের দেশ। সেই লক্ষ্যে অ্যাপেল দেশটিতে অ্যাপ ডেভেলপার প্রশিক্ষণে বিশাল বিনিয়োগ করছে। আই ও এস প্ল্যাটফর্মে কাজ করার জন্য বেঙ্গালুরুতে তাঁরা সফটওয়্যার ল্যাবরেটরি তৈরির কথাও ঘোষণা দিয়েছে।

এর পরই অ্যান্ড্রয়েড মোবাইল প্ল্যাটফর্মে আরও চৌকসভাবে কাজ করার জন্য আগামী ৩ বছরে ২০ লাখ ভারতীয় অ্যাপ ডেভেলপারকে প্রশিক্ষণ দেয়ার কথা জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী গুগলের ভাইস প্রেসিডেন্ট সিজার সেনগুপ্ত।

গুগলের ডেভেলপার প্রশিক্ষণ বিভাগের প্রধান পিটার লুবারস এ প্রসঙ্গে জানান, আমরা এ জন্য বেশ কিছু সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং প্রশিক্ষণ কেন্দ্রের সঙ্গে যৌথ উদ্যোগ গ্রহণ করছি। ছাত্রসহ ডেভেলপারের কিছু অভিজ্ঞতা আছে এমন কর্মীরাও যোগ দিতে পারবে এই প্রশিক্ষণে।
কিনি আরো জানান, অনলাইন নয়, এটা অ্যান্ড্রয়েড ফান্ডামেন্টালের ওপর প্রশিক্ষক–নির্ভর বিশেষ প্রশিক্ষণ ব্যবস্থা। প্রশিক্ষণ শেষে সাড়ে ছয় হাজার রুপি দিয়ে সার্টিফিকেশন পরীক্ষায় অংশ নেয়া যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর