স্কুলে সন্তান কী করছে জানাবে অ্যাপ
স্কুলে সন্তান কী করছে জানাবে অ্যাপ
২০১৬-০৭-১৫ ০৬:১১:২৭
প্রিন্টঅ-অ+


ভারতের গুরগাঁওভিত্তিক সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ইভোএক্সওয়াইজেড টেকনোলজিস সম্প্রতি একটি ইভোস্কুল নামে একটি অ্যাপ্লিকেশন তৈরি করেছে।

অ্যাপটির বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী শিল্পা মাহনা ভাটনাগর বলেন, এখন থেকে সন্তানকে স্কুলে দিয়ে সব সময়ই পিতামাতাদের টেনশনে থাকতে হবে না। কীভাবে সন্তান স্কুলে যাচ্ছে, স্কুলের চত্বরে কী করছে, কীভাবে স্কুল থেকে বাড়ি ফিরছে। সন্তানদের স্কুলে যাওয়া, বাড়ি ফেরা নিয়ে পিতামাদের টেনশনও করতে হবে না। এখন থেকে এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে পিতামাতা ও স্কুল কর্তৃপক্ষ স্কুলে সন্তানদের কার্যক্রম পর্যবেক্ষণ করতে পারবেন।

ভাটনাগর বলেন, ইভোস্কুলের মতো প্রযুক্তি প্ল্যাটফর্ম ব্যবহার করে শিশুদের সহিংস হয়ে ওঠা, খারাপ পথে নিয়ে যাওয়া, নির্যাতনের মতো বিষয়গুলো থেকে রক্ষা করার ক্ষেত্রে দেশের সক্ষমতা বৃদ্ধি করা সম্ভব। এই অ্যাপটি নিরাপদ যোগাযোগ তৈরি করতে পারবে যা শুধু অভিভাবকরা নজরদারি করতে পারবেন।

তিনি আরো বলেন, অ্যাপটি সঠিক সময়ে সন্তানের অবস্থান জানাতে পারে। এছাড়া ঘরে বা বাইরে লোকেশন ট্র্যাকিং ব্যবহার করে নোটিফিকেশনও পাঠাতে পারবে অ্যাপটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর