কলকাতার পাতালরেলের নিরাপত্তায় থাকবে কমান্ডো বাহিনী
কলকাতার পাতালরেলের নিরাপত্তায় থাকবে কমান্ডো বাহিনী
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-১১ ০৬:০০:২১
প্রিন্টঅ-অ+


বাংলাদেশে জঙ্গি হামলার পর নড়েচড়ে বসেছে ভারতের কেন্দ্রীয় ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের রেল, বিমানবন্দর, হোটেল, রেস্তোরাঁ, ধর্মীয় স্থান, শপিংমল, বাজার, ঐতিহাসিক স্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।
এবার কলকাতার পাতালরেল বা মেট্রোরেলের নিরাপত্তা জোরদার করার উদ্যোগ নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। মেট্রোরেলের নিরাপত্তার জন্য গঠন করা হচ্ছে কমান্ডো বাহিনী। ইতিমধ্যে মেট্রোর সিকিউরিটি কমিশনারকে কমান্ডো বাহিনী গড়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই বাহিনী মেট্রোরেলের নিরাপত্তার সার্বিক দায়িত্বে থাকবে। বর্তমানে প্রতিদিন কলকাতার মেট্রোতে গড়ে ছয় লাখ যাত্রী যাতায়াত করে থাকে।
বর্তমানে যদিও মেট্রোরেলের নিরাপত্তার দায়িত্বে রয়েছে মেট্রো রেলওয়ে পুলিশ বা এমআরপি এবং রেলওয়ে প্রোটেকশন ফোর্স বা আরপিএফ। এই দুই ফোর্সের রয়েছে ৪৫০ জন সদস্য। রয়েছে বিভিন্ন স্টেশনে অনলাইন মনিটরিংয়ের জন্য ৬৬১টি সিসিটিভি। এ ছাড়াও আছে ব্যাগেজ স্ক্যানার মেশিন ও মেটাল ডিটেক্টর।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর