উ. কোরিয়া এবার পানির নিচ থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ল
উ. কোরিয়া এবার পানির নিচ থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ল
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-০৯ ২০:০০:৪৭
প্রিন্টঅ-অ+


উত্তর কোরিয়া আজ শনিবার পরীক্ষামূলকভাবে ডুবোজাহাজ থেকে আন্তমহাদেশীয় ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। দক্ষিণাঞ্চলে আগাম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা মেতায়েনে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সিদ্ধান্তের এক দিন পর উত্তর কোরিয়া এমন পদক্ষেপ নিল। খবর এএফপির।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ডুবোজাহাজ থেকে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ দৃশ্যত সফল মনে হলেও প্রাথমিক পর্যায়েই এটি ব্যর্থ হয়েছে। এটি আন্তমহাদেশীয় ক্ষেপণাস্ত্র বলে মনে করা হচ্ছে। স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে উত্তর-পূর্বাঞ্চলীয় বন্দর সিনপোর কাছে থেকে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়।
ইয়নহ্যাপ বার্তা সংস্থার খবরে জানানো হয়, দুই হাজার টন সিনপো-ক্লাস সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়। উৎক্ষেপণের পর ১০ কিলোমিটার উচ্চতায় মধ্য আকাশে এটি বিস্ফোরিত হয়।

উত্তর কোরিয়া এর আগে গত ২৩ এপ্রিল ডুবোজাহাজ থেকে আন্তমহাদেশীয় ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে। এটিকে সাফল্যের প্রথম ধাপ বলে উল্লেখ করে দেশটির নেতা কিম জং উন ঘোষণা দিয়েছিলেন, এশিয়া প্রশান্ত মহাসাগরীয় এলাকায় যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যেকোনো লক্ষ্যবস্তুতে যখন খুশি হামলা চালানোর সামর্থ্য তাঁর দেশের রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর