গুলশান ও শোলাকিয়ার হামলাকারীরা জেএমবি: আইজিপি
গুলশান ও শোলাকিয়ার হামলাকারীরা জেএমবি: আইজিপি
স্টাফ রিপোর্টার
২০১৬-০৭-০৯ ১৯:১৭:৪৭
প্রিন্টঅ-অ+


পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, গুলশান ও শোলাকিয়ার হামলা একই সংগঠনের জঙ্গিদের কাজ। নিষিদ্ধ ঘোষিত জেএমবিই এই হামলাগুলো চালিয়েছে।

আজ শনিবার কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের মাঠের কাছে হামলাস্থল পরিদর্শন করেন আইজিপি। পরে শোলাকিয়া মাঠে সাংবাদিকদের ব্রিফ করার সময় তিনি এ কথা বলেন।

হামলায় জঙ্গি দল আইএসের দায় স্বীকার নিয়ে প্রশ্ন করা হলে আইজিপি বলেন, যেখানেই হামলা হয়, আইএস সেখানেই দায় স্বীকার করে। এটা কেন করে, সেই যোগসূত্র খুঁজে পাচ্ছি না।

গুলশান ও শোলাকিয়ার হামলা জেএমবি চালিয়েছে বলে কীভাবে নিশ্চিত হলেন—জানতে চাইলে শহীদুল হক বলেন, গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় হামলার সঙ্গে যারা জড়িত ছিল, তাদের পরিচয় আগে থেকেই পুলিশের কাছে ছিল। শোলাকিয়ার হামলায় নিহত হামলাকারী ও আটক ব্যক্তিরাও জেএমবির তালিকাভুক্ত। জেএমবিই এই দুই হামলা চালিয়েছে।

১ জুলাই রাতে গুলশানের রেস্তোরাঁয় দেশি বিদেশি অতিথিদের জিম্মি করে সন্ত্রাসীরা। রাতভর রুদ্ধশ্বাস অভিযানের পর ২ জুলাই সকালে কমান্ডো অভিযান চলে। এতে ২০ জিম্মি নিহত হন। হামলাকারী ছয়জন নিহত হন। দুই পুলিশও নিহত হন। এই হামলার রেশ কাটতে না কাটতেই কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে টহলরত পুলিশের ওপর হামলা হয়। বিস্ফোরণ, গুলি ও চাপাতির হামলায় নিহত হন দুই পুলিশসহ চারজন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর