ঢাকা ও কলকাতার ট্রেন যোগাযোগ সাময়িকভাবে বন্ধ
ঢাকা ও কলকাতার ট্রেন যোগাযোগ সাময়িকভাবে বন্ধ
২০১৬-০৭-০৭ ১৭:৪৮:২২
প্রিন্টঅ-অ+


গুলশান হত্যাকাণ্ডের প্রেক্ষাপটে ঢাকা ও কলকাতার মধ্যে সরাসরি ট্রেন যোগাযোগ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ভারত।

নাম প্রকাশ না করার শর্তে দিল্লিতে ভারতীয় রেল দফতরের উচ্চপদস্থ এক কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি বাংলা জানিয়েছে, বাংলাদেশ সরকারের সাথে পরামর্শ করে মৈত্রী এক্সপ্রেস বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, মৈত্রী এক্সপ্রেস জঙ্গিদের সম্ভাব্য টার্গেট হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এটি একটি সতর্কতামূলক ব্যবস্থা এবং সাময়িক।

তবে আনুষ্ঠানিকভাবে ভারতের রেল দফতর নিরাপত্তার বিষয়টি সামনে আনতে চাইছে না। অনিল সাক্সেনা নামে ভারতীয় রেল দফতরের একজন মুখপাত্র বলেছেন, ঈদের সময় মৈত্রী এক্সপ্রেস বন্ধ রাখা হচেছ।

তবে গত আট বছরে একবারও ঈদের সময় ট্রেনটি বন্ধ রাখা হয়নি। ঈদের পর কবে আবার সেটি চালু হবে, সেটিও ওই মুখপাত্র বলতে পারেননি।

২০০৮ সালের ১৪ই এপ্রিল ঢাকা ও কলকাতার মধ্যে এই যাত্রী রেল শুরু হয়। তখন থেকে সপ্তাহে দুইদিন ঢাকা ও কলকাতা থেকে ট্রেনটি চলাচল করছে।

শুক্রবার পশ্চিমবঙ্গে হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির কয়েকশ নেতা-কর্মী মৈত্রী এক্সপ্রেস বন্ধের দাবিতে বিক্ষোভ করে। অবশ্য বিজেপির ওই দাবি ছিল বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন ও হত্যার প্রতিবাদে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর