ঈদ হোক নিরাপদ ও নির্বিঘ্ন
ঈদ হোক নিরাপদ ও নির্বিঘ্ন
২০১৬-০৭-০৬ ১৬:৪২:০৪
প্রিন্টঅ-অ+


বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এক মাস কঠিন সংযম সাধনার পর এক অনাবিল আনন্দের মহাসম্মিলন ঘটে ঈদে। ঐক্যের পথে, কল্যাণের পথে, ত্যাগ ও তিতিক্ষার মূলমন্ত্রে দীক্ষিত করে ঈদুল ফিতর। বিশ্বজুড়ে মুসলিম সমাজে এ উৎসব আনন্দঘন পরিবেশে উদযাপিত হয়। ঈদগাহে ধনী-গরিব নির্বিশেষে সবার এক কাতারে নামাজ আদায় শেষে কোলাকুলির মাধ্যমে স্থাপিত হয় মহান এক সামাজিক সাম্য। বাঙালি মুসলিম জীবনে ঈদ শুধু ধর্মীয় উৎসব হিসেবে আসে না, এটা হয়ে পড়ে সর্বজনীন আনন্দ উদযাপনের উপলক্ষ, যার দৃষ্টান্ত বিশ্বে বিরল।

ইসলাম শান্তি এবং সম্প্রীতির কথা বলে। অথচ আমরা দেখছি এখন সারা বিশ্বের মুসলিম অধ্যুষিত রাষ্ট্রগুলোতে ধর্মীয় উগ্রপন্থীদের ব্যাপক উত্থান, সন্ত্রাস, সহিংসতা এক অরাজক ও অমানবিক অবস্থার সৃষ্টি হয়েছে। ধর্মের নামেই প্রতিদিন নিরীহ মানুষ খুন করা হচ্ছে। পবিত্র মসজিদে পর্যন্ত হামলা-রক্তপাত হচ্ছে। ঈদ এসেছে শান্তির বারতা নিয়ে। কামনা করছি, দেশে-বিদেশে কারো জন্য আনন্দের ঈদ যেন বিষাদে পরিণত না হয়।

আমাদের প্রত্যাশা, সবার ঈদ উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন হবে। সবাইকে ঈদের শুভেচ্ছা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

সম্পাদকীয় এর অারো খবর