ইয়াহু বিক্রির প্রক্রিয়া চলছে
ইয়াহু বিক্রির প্রক্রিয়া চলছে
২০১৬-০৭-০৫ ১৮:২৭:১৫
প্রিন্টঅ-অ+


ইয়াহু এর প্রধান নির্বাহী কর্মকর্তা মারিসা মায়ার বিনিয়োগকারীদের নিশ্চয়তা দিয়ে জানিয়েছেন ওয়েব পোর্টাল বিক্রির প্রক্রিয়া বেশ ভালো মতই চলছে। তিনি তার প্রতিষ্ঠানের প্রতি আগ্রহ দেখে বেশ খুশি।

এক সময় বাজারে শক্ত অবস্থানে থাকা মার্কিন ইন্টারনেট প্রতিষ্ঠান ইয়াহু-এর বর্তমান অবস্থা কেমন তা নিয়ে কোনো মন্তব্য করা হয়ত নিষ্প্রয়োজন। ব্যবসায় সামলাতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে প্রতিষ্ঠানটিকে। গত জুন মাসেই প্রতিষ্ঠানটি প্রায় তিন হাজার পেটেন্ট বিক্রি করছে বলে জানা যায়। এমনকি নিজেদের স্থাবর সম্পত্তিও বেচতে হয়েছে ‘সাবেক গুগলার’ মারিসা মায়ার-এর নেতৃত্বাধীন প্রতিষ্ঠানটিকে।

তবে অনলাইন সংবাদমাধ্যম ব্লুমবার্গ জানিয়েছে, গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির বার্ষিক শেয়ারহোল্ডারদের মিটিঙয়ে মারিসা মায়ার জানিয়েছেন যে, তিনি বোঝেন যে কৌশলগত পর্যালোচনা তাদের জন্য ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ’ এবং বোর্ডের জন্যও এর প্রাধান্য সব থেকে বেশি।

প্রতিষ্ঠানটির এমন সর্বশেষ অনুষ্ঠানে মারিসা মায়ার জানান ওয়েব পোর্টাল আগের থেকে ভালো আর্থিক অবস্থার দিকে এগুচ্ছে।

তিনি বলেছেন, “আমরা আমাদের প্রক্রিয়াতে অনেক উন্নতি করছি। আমি ইয়াহুর প্রতি আগ্রহতে খুশি হয়েছি।”

ইয়াহুর প্রধান নির্বাহী কর্মকর্তা মারিসা মায়ার প্রায় চার বছর ধরে প্রতিষ্ঠানটির আর্থিক অবস্থা সামলানোর চেষ্টা করে অবশেষে ব্যর্থ হয়ে বিক্রির সিদ্ধান্তে আসেন।

চলতি মাসে ভেরাইজন কমিউনিকেশন ইনকর্পোরেটেড, এটিএন্ডটি ইনকর্পোরেটেড এবং কুইকেন লোনস ইয়াহু এর ব্যবসা এবং এর কিছু বিষয়াদি ও জমির প্রতি আগ্রহ প্রকাশ করেছে জানা গিয়েছে।

ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারায় অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডারদের মিটিঙয়ে এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর