৩০০ টাকায় পাওয়া যাবে স্মার্টফোন
৩০০ টাকায় পাওয়া যাবে স্মার্টফোন
২০১৬-০৭-০৩ ০৩:১২:৪১
প্রিন্টঅ-অ+


ভারতের বাজারে আগামী ৬ জুলাই থেকে মিলবে বিশ্বে এ যাবৎকালের সবচেয়ে সস্তা স্মার্টফোন। এদিন ফোনটির উৎপাদক কোম্পানি রিংগিং বেল ফোনটি ক্রেতাদের কাছে বিক্রি বা হস্তান্তর শুরু করবে। কারণ ইতোমধ্যে এর জন্য অর্ডার নেয়া হয়েছে।

বুধবার কোম্পানিটির পক্ষ থেকে এক ঘোষণায় এ তথ্য জানানো হয়। এর আগে কোম্পানি আজ ৩০ জুন ফোন দেওয়া শুরু করবে বলে জানিয়েছিল। রিংগিং বেল ফোনটির দাম ধরা হয়েছে মাত্র ২৫১ রুপি যা বাংলাদেশি মুদ্রায় ২৯১ টাকা।

রিংগিং বেলসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মুহিত ঘোয়েল বলেন, আমরা গ্রাহকের কাছে ২ লাখ ফোন বিক্রির জন্য প্রস্তুত রেখেছি। ৬ তারিখ ডেলিভারির পরদিন এর বাজারজাতকরণ একটি অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে গত ফেব্রুয়ারিতে কোম্পানিটি ৭ লাখ গ্রাহকের নাম নিবন্ধন করে। গ্রাহকের চাপে এক পর্যায়ে নিবন্ধন প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়।

স্মার্টফোনটিতে ৪ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম, ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকার কথা রয়েছে। এছাড়া ক্যামেরা হিসেবে (পেছনের ক্যামেরা) ৩.২ মেগাপিক্সেলের, সামনের ক্যামেরা ০.৩ মেগাপিক্সেলের, থ্রিজি, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ সুবিধাও থাকার কথা রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর