ঢাকা-চট্টগ্রাম ফোরলেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ঢাকা-চট্টগ্রাম ফোরলেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
২০১৬-০৭-০২ ০৬:৩৮:৫৬
প্রিন্টঅ-অ+


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের আগে জনগণের জন্য উপহার হিসেবে আজ (২ জুলাই) ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফোরলেনের উদ্বোধন করবেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে মহাসড়কের উদ্বোধন করা হবে। এখন থেকে মাত্র সাড়ে ৪ ঘণ্টায় এ পথ পাড়ি দেয়া সম্ভব হবে। আর আগামী বছরের শেষ ভাগ থেকে ঢাকা-চট্টগ্রাম ২২৫ কিলোমিটার এক্সপ্রেসওয়ে নির্মাণের কাজ শুরু হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বহুপ্রতীক্ষিত, প্রত্যাশিত ঢাকা-চট্টগ্রাম চার লেন, জয়দেবপুর-ময়মনসিংহ চার লেন। এ দুটি চার লেনের কাজ শেষ হওয়ার পর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ তিনি আরও বলেন, ‘দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ঈদ উপহার এটি।’ এখন সাড়ে চার ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম কিংবা চট্টগ্রাম থেকে ঢাকায় যাতায়াত করা যাবে বলে মন্ত্রী মন্তব্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রকল্পটির অতিরিক্ত প্রকল্প পরিচালক অরুণ আলো চাকমা, সীতাকুণ্ড অংশের প্রকল্প ব্যবস্থাপক মাসুদ করিম, পরামর্শক প্রকৌশলী আবদুস সামাদ প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর