চীনে ব্যবসা প্রসারের চেষ্টা অব্যাহত থাকবে —নেটফ্লিক্স সিইও
চীনে ব্যবসা প্রসারের চেষ্টা অব্যাহত থাকবে —নেটফ্লিক্স সিইও
২০১৬-০৭-০১ ১৯:৩৩:১২
প্রিন্টঅ-অ+


ভিডিও স্ট্রিমিং সেবাদানকারী প্রতিষ্ঠান নেটফ্লিক্স চীনে ব্যবসা প্র্রসারের চেষ্টা চালিয়ে যাবে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রিড হাসটিংস গতকাল এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। যুক্তরাষ্ট্রের বাইরে তাদের সেবাগ্রহীতার সংখ্যা বাড়াতেই এ পদক্ষেপ নেয়া হয়েছে। খবর রয়টার্স।

দক্ষিণ কোরিয়ার সিউলে এক সম্মেলনে হাসটিংস বলেন, চীনে ব্যাপক সম্ভাবনা রয়েছে। আমরা দেশটির বাজার নিয়ে আগ্রহী। অবশ্য এ বক্তব্যের বিষয়ে তিনি কোনো বিশদ ব্যাখ্যা দেননি।
নেটফ্লিক্স যুক্তরাষ্ট্রে ধীর প্রবৃদ্ধি সামাল দিতে জানুয়ারিতে বিশ্বজুড়ে ১৩০টি নতুন বাজারে যাত্রা করার চেষ্টা করে। কিন্তু বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ চীনে এ ভিডিও স্ট্রিমিং সেবাটি এখনো অনুপস্থিত। এখানে ভিডিও কনটেন্ট প্রদানকারীকে বেশ কড়া নিয়ম ও সেন্সরশিপের মধ্য দিয়ে যেতে হয়।

এছাড়া স্থানীয় বিষয়ের স্বল্পতা এবং নানাবিধ নিয়মতান্ত্রিক জটিলতার কারণে দক্ষিণ কোরিয়া ও ইন্দোনেশিয়ার মতো এশিয়ার অন্যান্য বড় বাজাগুলোয় প্রবেশেও বেশ সংগ্রাম করতে হচ্ছে প্রতিষ্ঠানটিকে।

নেটফ্লিক্স এপ্রিলে তাদের দ্বিতীয় প্রান্তিকে যুক্তরাষ্ট্রে ও আন্তর্জাতিকভাবে গ্রাহক নিবন্ধন প্রবৃদ্ধির যে পূর্বাভাস দিয়েছিল, তা বিশ্লেষিত হিসাবের থেকে বেশ দুর্বল ছিল। তাদের প্রসারে প্রয়োজনীয় পরিমাণের চেয়ে তা ছিল বেশ কম।
দক্ষিণ কোরিয়ায় তাদের পরিকল্পনা বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির প্রধান কনটেন্ট অফিসার টেড সারানদোস রিপোর্টারদের বলেন, লোকে বলে নেটফ্লিক্সের দুর্বলতম দিক হলো এর স্থানীয় বিষয়। কিন্তু এ ব্যাপারে আমাদের আরো জানতে হবে এবং তা কেবল বাজার ও বক্স অফিস সম্পর্কে নয়। বরং কোরিয়ার মানুষ কী দেখে এবং কীভাবে দেখে, সে বিষয়েও শিখতে হবে আমাদের।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর