বিআরটিসি বাসের বিশেষ সার্ভিস শুরু
বিআরটিসি বাসের বিশেষ সার্ভিস শুরু
২০১৬-০৭-০১ ১৯:১১:৩৪
প্রিন্টঅ-অ+


ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ আজ থেকে চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি)। ৯ জুলাই পর্যন্ত চলবে এই সার্ভিস।

বিআরটিসি চেয়ারম্যান মো. মিজানুর রহমান (অতিরিক্ত সচিব) শুক্রবার সকালে বলেন, ‘আমরা ২৬ জুন থেকে অগ্রিম টিকিট ছেড়েছিলাম। আজ থেকে ঈদ সার্ভিস শুরু হয়েছে।’

তিনি বলেন, ‘তবে অন্যান্য গণপরিবহনের মতো বিআরটিসির সারা দেশে বাস সার্ভিস নেই। বিআরটিসি সীমিত রুটে চলাচল করে।বিআরটিসির ক্ষেত্রে রিজার্ভ সার্ভিসের চাহিদা বেশি থাকে। আমাদের বাসের বেশি চাপ পড়ে ঈদের আগের রাত বা আগেরদিন। তখন দেখা যায়, গার্মেন্টস বা কোনো অফিসের অনেকে মিলে এক সঙ্গে গাড়ি রিজার্ভ করে।

বিআরটিসি চেয়ারম্যান বলেন, ‘এবারো বিষয়টির ওপর জোর দিচ্ছি আমরা। তাই এবারো ঈদের দিন সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ডিপোতে মোট ৫০টি বিআরটিসির বাস প্রস্তুত রাখা হবে।

ঢাকা থেকে বিভিন্ন জেলায় বিআরটিসির ৪৫০টি বাস ও ঢাকার বাইরের জেলা থেকে বিভিন্ন গন্তব্যে ৪০০টি বাস আজ থেকে ৯ জুলাই পর্যন্ত ‘ঈদ স্পেশাল সার্ভিস’ হিসেবে চলাচল করবে।
মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর দ্বিতল বাস ডিপো এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (ফুলবাডিয়াস্থ সিবিএস-২) থেকে ছেড়ে যাচ্ছে বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’।

বিআরটিসির সব ডিপোর মধ্যে মতিঝিল, মিরপুর ও মিরপুর দ্বিতল বাস ডিপো বেশি ব্যস্ত থাকে। শুক্রবার সকালেও দেখা গেছে সেই চিত্র। যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেশিরভাগ যাত্রী সরকারি চাকরিজীবী। আজ থেকে টানা ৯দিনের সরকারি ছুটি শুরু হচ্ছে। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে আগে আগেই বাড়ি ফিরছেন তারা।
জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির কমপিউটার অপারেটর কাজী মোশাররফ হোসেন প্রতিবছর ঈদের একদিন আগে বাড়ি যান। এবার তিনি রমজানের কয়েকটি দিন হাতে রেখে বাড়ি যেতে পেরে খুশি। নির্বাহী আদেশে ৯দিন সরকারি ছুটি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর