নিজস্ব স্মার্টফোন আনবে গুগল
নিজস্ব স্মার্টফোন আনবে গুগল
২০১৬-০৬-২৮ ১৮:৩৯:২৪
প্রিন্টঅ-অ+


পুরো নিজের স্মার্টফোন বানাতে কাজ করছে ওয়েব জায়ান্ট গুগল।

এই মূহুর্তে প্রতিষ্ঠানটি হুয়াওয়ে আর এলজি-এর মতো প্রতিষ্ঠানগুলো-কে নেক্সাস সিরিজের স্মার্টফন বানানোর লাইসেন্স দিচ্ছে। কিন্তু ভবিষ্যতে গুগল নিজেরাই স্মার্টফোন বানাতে চায়, ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ-এর বরাতে এমনটাই জানিয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার।

এবার নিজেরাই স্মার্টফোন বানালে গুগল তাদের নিজস্ব অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড-এর বাস্তুতন্ত্রের পুরোটাই নিয়ন্ত্রণ করতে পারবে। ইতোমধ্যেই তারা অ্যান্ড্রয়েডের মাধ্যমে সফটওয়্যার ব্যবস্থাপনা করে, যা অন্যান্য স্মার্টফোন নির্মাতারা তাদের ডিভাইসে ব্যবহার করছে। কিন্তু গুগল আরও এক ধাপ এগুতে চাচ্ছে বলে জানায় ব্রিটিশ দৈনিকটি।

গুগল কবে নাগাদ তাদের সম্পূর্ণ নিজস্ব স্মার্টফোন বের করতে যাচ্ছে তা নিয়ে কোনো স্পষ্ট সময়সীমা পাওয়া যায়নি। কিন্তু, চলতি বছরের শেষের দিকে এই স্মার্টফোনগুলো বের করা হতে পারে বলে আশা করা হচ্ছে।

ব্রিটিশ দৈনিকটির পক্ষ থেকে যোগাযোগ করা হলে গুগল এ নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর