প্রোফাইলে আবারও পরিবর্তন এনেছে ফেসবুক
প্রোফাইলে আবারও পরিবর্তন এনেছে ফেসবুক
২০১৬-০৬-২৫ ২৩:২৫:১৭
প্রিন্টঅ-অ+


সম্প্রতি আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইলে ভালো করে লক্ষ্য না করে থাকেন তাহলে আবারও লক্ষ্য করুন। অধিকাংশ মানুষের ফেসবুক প্রোফাইলেই এ পরিবর্তন দেখা যাচ্ছে। এ পরিবর্তন করা হয়েছে এমপ্লয়মেন্ট ও এডুকেশন হিস্টোরিতে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।

ফেসবুকের প্রোফাইলে নতুন পরিবর্তনের ফলে এখন আর আগের মতো দেখা যাবে না আপনার চাকরি ও শিক্ষার ইতিহাস। সম্প্রতি ফেসবুকের এক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে যে কারো প্রোফাইলে প্রবেশ করলেই যেন তার কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য দেখা যায় সেজন্যই এ পরিবর্তন এনেছে ফেসবুক। এক্ষেত্রে পরিবর্তনের ফলে কোনো ব্যক্তিগত তথ্য জনস্মুখে চলে আসবে না বলে জানিয়েছে ফেসবুক। তবে আগেই দেওয়া কিছু তথ্য প্রদর্শনের উপায় নতুনভাবে সাজানো হয়েছে বলে জানিয়েছে তারা। তবে অনেক ব্যবহারকারী জানাচ্ছেন, যে তথ্যগুলো তারা প্রদর্শন করতে চান না, তা যদি প্রোফাইলে প্রদর্শিত হয় তাহলে তা কিছুটা বিব্রতকর হতে পারে। এ কারণে বহু ব্যবহারকারীই নতুন পরিবর্তন পছন্দ করছেন না। আবার প্রোফাইলের তথ্য প্রকাশের সুবিধা হওয়ায় বহু ব্যবহারকারী একে স্বাগতও জানিয়েছেন।

এ বিষয়ে ফেসবুকের একজন মুখপাত্র জানান, আপনি যে তথ্যগুলো দিয়েছেন, তাই প্রকাশিত হবে। এক্ষেত্রে আপনি ওয়ার্ক অ্যান্ড এডুকেশন ফিল্ডে যা দেননি তা প্রকাশিত হবে না। এখানে সমস্যা হলো, প্রোফাইল পিকচারের নিচে এত তথ্য অনেকেই পছন্দ করছেন না। যদিও এটি আপনার সম্পর্কে অন্যকে ভালোভাবে জানতে সহায়তা করবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর