"দি ইঞ্জিনিয়ার্স" সবসময় প্রকৌশলীদের কথা বলবে
"দি ইঞ্জিনিয়ার্স" সবসময় প্রকৌশলীদের কথা বলবে
২০১৬-০৬-২৪ ০৩:৩৯:০২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের প্রকৌশলীদের প্রথম এবং একমাত্র অনলাইন নিউজ পোর্টাল theengineersbd.com ২৩ জুন ২০১৬ তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। দ্বিতীয় জন্মবার্ষিকীতে ‘দি ইঞ্জিনিয়ার্স’-এর পক্ষ থেকে সকল পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা এবং শুভান্যুধায়ীদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বাংলাদেশের প্রকৌশলীদের লেখার চর্চা অব্যাহত রাখা এবং তাঁদের অনলাইন প্ল্যাটফর্মে আনার লক্ষ্যে ২০১০ সালের ২১ অক্টোবর প্রথম আত্মপ্রকাশ ঘটেছিল engineersblog-এর। ওই ব্লগে ক্রমেই প্রকাশ পেতে থাকে বিভিন্ন তথ্য, প্রয়োজনীয় লিঙ্ক, চাকরি এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের খবর। এভাবেই সময়ের প্রয়োজনে ব্লগ হয়ে যায় অনলাইন পোর্টাল। "প্রকৌশলীদের কথা বলে" এই স্লোগানে ২০১৪ সালের ২৩ জুন আত্মপ্রকাশ ঘটে বাংলাদেশের প্রকৌশলীদের প্রথম এবং একমাত্র অনলাইন নিউজ পোর্টাল theengineersbd.com-এর।

প্রকৌশলীদের সর্বশেষ খবর দ্রুততম সময়ে প্রকাশের পাশাপাশি theengineersbd.com প্রকৌশলীদের বিভিন্ন দাবি এবং আন্দোলনে একাত্ম হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে সবসময়। ২০১৫ সালে কক্সবাজারে স্থানীয় সাংসদ কর্তৃক একজন উপজেলা প্রকৌশলী আক্রান্ত হলে ‘দি ইঞ্জিনিয়ার্স’-এর আহবানে বহু প্রকৌশলী জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ এবং মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করেন। প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির বেতন স্কেলে সিলেকশন গ্রেড এবং টাইম স্কেল পুনর্বহালের দাবিতে করা আন্দোলনে theengineersbd.com আন্দোলনকারীদের মুখপাত্র হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ক্যাডার-ননক্যাডার বৈষম্য, ৮ম এবং ৯ম গ্রেডের বৈষম্য দূর করার আন্দোলনেও theengineersbd.com ছিল সহায়ক ভুমিকায়।

ইঞ্জিনিয়ার্স ডে ২০১৬-তে বাংলাদেশের প্রকৌশলীদের প্রথম এবং একমাত্র ‘ইঞ্জিনিয়ার্স ডিরেক্টরি অব বাংলাদেশ’-এর ব্রান্ডিং করেছে theengineersbd.com। এই সাফল্যের অংশীদার হতে পেরে আমরা গর্বিত।

এই দীর্ঘ যাত্রায় আমাদের নানা প্রতিকূলতার মুখোমুখিও হতে হয়েছে বিভিন্ন সময়ে। সর্বশেষ ১৩ জুন ২০১৬ theengineersbd.com-তে ব্যাংক এবং বিভিন্ন অর্থলগ্নি প্রতিষ্ঠানে হ্যাকারদের মাধ্যমে বিদেশে অর্থপাচার সংক্রান্ত একটি তথ্যবহুল প্রতিবেদন প্রকাশের পর theengineersbd.com সাইটটি হ্যাকারদের দ্বারা আক্রান্ত হয়। দ্রুততম সময়ে সেই বাঁধা পেরিয়ে আমরা পাঠকদের সামনে হাজির হয়েছি।

আমরা সময়ের সাথে প্রকৌশলীদের সব বিষয়ে আপডেট করে রাখার লক্ষ্যে প্রকৌশল এবং তথ্যপ্রযুক্তির খবরের পাশাপাশি নিয়মিত প্রকাশ করছি রাজনীতি, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়া, বিনোদন, ফিচার, মুখোমুখি, শিল্প-সাহিত্য, আইন-অধিকার, ধর্ম-দর্শন, আর্কিটেকচার, ইন্টেরিয়র-এক্সটেরিয়র, পরিবেশ, ভ্রমণ, টিপস এন্ড ট্রিক্স, বিশেষজ্ঞ পরামর্শ, প্রবাস, রম্যরস, ছবির হাট, এই দিনে, বিচিত্রিতা, বইপত্র, চাকরির খবর, ভর্তির খবর, ফেসবুক থেকে, উদ্ধৃতি, মুক্তমতসহ প্রয়োজনীয় অনেক কিছু।

৩য় বছরের শুরুতেই আমাদের লক্ষ্য প্রকৌশলীদের সাথে আরও একাত্ম হওয়া। প্রকৌশলীরাও সবসময় theengineersbd.com-এর সাথে থাকবেন এটা আমাদের প্রত্যাশা।

theengineersbd.com সবসময় প্রকৌশলীদের কথা বলবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

সম্পাদকীয় এর অারো খবর