২০১৮ সালের বিশ্বকাপে বাদ পড়ার ঝুঁকিতে ব্রাজিল
২০১৮ সালের বিশ্বকাপে বাদ পড়ার ঝুঁকিতে ব্রাজিল
২০১৬-০৬-২১ ২৩:০৯:৫৫
প্রিন্টঅ-অ+


বিশ্বকাপ বাছাইয়ে পিছিয়ে থাকা দল ব্রাজিলকে মনে হয় মূল পর্বে আর দেখা যাবে না! এমন আশংকার কথাই শোনালেন ব্রাজিলের নবনিযুক্ত কোচ তিতে।

ব্রাজিল দলের দায়িত্ব নেবার পর তিতে বলেন, আমাদের মনোযোগ বিশ্বকাপের বাছাই পর্বে, আমরা নিরাপদ জায়গায় নেই। বাদ পড়ার ঝুঁকিতে রয়েছে ব্রাজিল।

তিতের আশংকা সত্যি হলে সবগুলো বিশ্বকাপে খেলা ব্রাজিলকে ২০১৮ সালের বিশ্বকাপে আর দেখা যাবে না!

বিশ্বকাপ বাছাইয়ে পাঁচবারের চ্যাম্পিয়নরা ৬ ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে পড়ে আছে। বিশ্বকাপে সরাসরি জায়গা পেতে চারের মধ্যে থাকতেই হবে ব্রাজিলকে। এছাড়া সম্প্রতি কোপা আমেরিকার গ্রুপ পর্বেই বাদ পড়ার লজ্জায় পড়েছে ব্রাজিল।

সব দেখেশুনে ব্রাজিলের ভবিষ্যত নিয়ে শংকাতেই পড়েছে সবাই।

অবস্থার ভয়াবহতা বোঝাতে তিতে বলেন, ব্রাজিলের খারাপ অবস্থার কথা যদি আপনি স্বীকার না করেন, তাহলে বাস্তবতার বিরুদ্ধে আপনি লড়াই করছেন।

তবে তিতে যেহেতু দায়িত্ব নিয়েছেন, তাই শুধু হতাশার গল্প শুনিয়ে তো আর পার পাবেন না। তাই হতাশার গল্পের পাশাপাশি অধিনায়ক নেইমারের নেতৃত্বে দলকে একটি ভালো অবস্থানে নিয়ে আসার চেষ্টা করবেন বলে জানান তিনি।

বললেন, বিশ্বকাপ বাছাই পর্ব অনেক লম্বা একটা রেস। আরও ১২ ম্যাচ বাকি। আগের ম্যাচগুলোতে দুর্ভাগ্যজনকভাবে ফল আসছিল না, এ জন্যই আমি দায়িত্বে এসেছি। দল হিসেবে বেড়ে ওঠা আর নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানোর সম্ভাবনা আমাদের আছে। আমি চাই ব্রাজিল জিতুক আর ভালো খেলুক।

আর ব্রাজিল ভক্তদের প্রতিশ্রুতি দিয়ে বললেন, এই দল তিতের মতো ফুটবল খেলবে না, এই দলকে খেলতে হবে ব্রাজিলের মতো ফুটবল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর