আমাদের প্রকৌশলীরা বাঙালি জাতির মেরুদণ্ড: খন্দকার মোশাররফ
আমাদের প্রকৌশলীরা বাঙালি জাতির মেরুদণ্ড: খন্দকার মোশাররফ
২০১৬-০৬-১৭ ১২:২৯:৩৬
প্রিন্টঅ-অ+


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, এমপি বলেন, “ আমাদের প্রকৌশলীরা বাঙালি জাতির মেরুদণ্ড। আমাদের দেশ যে উন্নয়নের পথে ধাবিত হচ্ছে তাতে আমাদের প্রকৌশলী সমাজের ভূমিকা অনস্বীকার্য।"

আইইবি’র সদর দফতর, ঢাকা কেন্দ্র এবং ইআরসি ঢাকার যৌথ উদ্যোগে গত ১৬ জুন বৃহস্পতিবার আইইবি অডিটোরিয়ামে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এই ইফতার ও দোয়া মাহফিলে আইইবি’র বর্তমান ও প্রাক্তন নেতৃবৃন্দ ছাড়াও আইইবি’র সাধারণ সদস্য, সাংবাদিক এবং অতিথিবৃন্দও অংশগ্রহণ করেন।

বিকাল ৫ টা ৩০ মিনিটে পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মধ্য দিয়ে শুরু এই আয়োজন। এরপর শুরু হয় সংক্ষিপ্ত আলোচনা পর্ব। এতে অংশগ্রহন করেন আইইবি’র বর্তমান ও প্রাক্তন নেতৃবৃন্দ।

আলোচনা পর্বে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আব্দুস সবুর বলেন, “রমজান মাস অনেক মহিমান্বিত একটি মাস। মহান আল্লাহতায়ালা এ মাসেই পবিত্র কোরআন শরীফ নাজিল করেছিলেন। আজ ১০ম রোজা অর্থাৎ রহমতের শেষদিন এরপরই শুরু হবে মাগফিরাতের ১০ দিন আর নাজাতের ১০ দিনের মধ্য দিয়ে বিদায় নেবে মহিমান্বিত এই মাস। আমাদের আইইবি পরিবারের যারা আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে ইতোমধ্যেই কোরআন খতম করা হয়েছে। এছাড়াও মহান আল্লাহ পাক যাতে আমাদের সকলকে সুস্থতা দান করে সে প্রার্থনাও আমরা প্রতিনিয়ত করে যাচ্ছি। আর আজকের ইফতার ও দোয়া মাহফিলে আপনাদের এই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য অসংখ্য ধন্যবাদ”।

এরপর বক্তব্য রাখেন আইইবির সম্মানী সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ কবির আহমেদ ভূঞা । তিনি বলেন, “আইইবি’র প্রতিটি বিভাগই প্রতি বছর পুরো রমজান মাস জুড়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। এবারো তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। অন্যান্য বছর থেকে এবারের আয়োজনের মূল পার্থক্য এবার আমরা আইইবি সদর দফতর, আইইবি ঢাকা কেন্দ্র এবং ইআরসি ঢাকার যৌথ উদ্যোগে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছি। ইফতারের দু তিন ঘণ্টা আগে থেকে যে ঢাকার তীব্র যানজট শুরু হয় তাতে করে আমাদের প্রকৌশলী ভাইদের পৃথক পৃথক ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ অনেকটাই দুঃসাধ্য হয়ে ওঠায় এবার আমাদের এই সম্মিলিত আয়োজন”।

অনুষ্ঠানের প্রধান অতিথি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, এমপি বলেন, “আমাদের প্রকৌশলীরা বাঙালি জাতির মেরুদণ্ড। আমাদের দেশ যে উন্নয়নের পথে ধাবিত হচ্ছে তাতে আমাদের প্রকৌশলী সমাজের ভূমিকা অনস্বীকার্য। বিশ্বব্যাংক আমাদের সম্প্রতি নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। ২০২১ সালের মধ্যে যে মধ্যম আয়ের দেশে পরিণত হবার যে রূপকল্প তা খুব সহজেই আমরা অর্জন করতে পারব। আর আমাদের মহান নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ববলে ২০৪১ সালের মধ্যে আমরা সারা বিশ্বে নিজেদের উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে পারব। আর এসব বাস্তবায়নে আপনাদের রাখতে হবে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা”।

এছাড়াও আলোচনা পর্বে বক্তব্য রাখেন আইইবি’র ঢাকা সেন্টারের সম্মানী সাধারণ সম্পাদক আমিনুর রশিদ চৌধুরী, আইইবি’র সম্মানী সহ-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হোক মঞ্জু আইইবি’র সম্মানী সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদসহ আরও অনেকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর