আজ ছাড়া হচ্ছে নতুন নোট
আজ ছাড়া হচ্ছে নতুন নোট
২০১৬-০৬-১৫ ২২:৫৭:১৬
প্রিন্টঅ-অ+


জনসাধারণের জন্য বৃহস্পতিবার থেকে নতুন নোট বাজারে ছাড়া শুরু হচ্ছে। বাংলাদেশ ব্যাংকের মতিঝিলসহ বিভিন্ন শাখা অফিস ও বাণিজ্যিক ব্যাংকের শাখায় খোলা বিশেষ কাউন্টার থেকে নতুন নোট বদলে দেওয়া হবে।

একজন ব্যক্তি একবারে সর্বোচ্চ ২, ৫, ১০, ২০, ৫০ টাকার একটি করে বান্ডেলের প্যাকেটে মোট ৮ হাজার ৭০০ টাকার নতুন নোট নিতে পারবেন।

নতুন নোট বদলানোর সুবিধার্তে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিসে তিনটি বিশেষ কাউন্টার থাকছে। ঢাকার বাইরে বগুড়া এবং সব বিভাগীয় শহরে অবস্থিতি কেন্দ্রীয় ব্যাংকের শাখা অফিস ও এসব শহরের নির্দিষ্ট কিছু বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে নতুন নোট বদলানো যাবে। এছাড়া রাজধানীর ১৯টি ব্যাংকের ২০টি শাখায় বিশেষ কাউন্টার খুলে নতুন নোট দেওয়া হবে।

রাজধানীর শাখাগুলো হলো— সোনালী ব্যাংকের রমনা, জনতার আব্দুল গনি রোড, অগ্রণীর এলিফ্যান্ট রোড, রূপালীর মহাখালী, প্রাইম ব্যাংকের মালিবাগ ও মিরপুর, পূবালীর সদরঘাট, ন্যাশনালের যাত্রাবাড়ী, ইসলামী ব্যাংকের শ্যামলী, মার্কেন্টাইলের বনানী, সাউথইস্টের কাওরানবাজার, এসআইবিএলের বসুন্ধরা সিটি মার্কেট, উত্তরার চকবাজার, ওয়ানের বাসাবো, আইএফআইসির গুলশান, ফার্স্ট সিকিউরিটির মোহাম্মদপুর, ব্যাংক এশিয়ার ধানমণ্ডি, ঢাকার উত্তরা এবং ডাচ-বাংলা ব্যাংকের দক্ষিণ খানের এসএমই ও কৃষি শাখা।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা বলেন, নতুন নোটের চাহিদা বিবেচনায় বৃহস্পতিবার থেকে বাজারে নতুন নোট ছাড়া হচ্ছে। তবে একই ব্যক্তি যেন বার-বার নতুন নোট নিতে না পারে এজন্য মতিঝিল শাখা থেকে এবারও আঙ্গুলে অমোচনীয় ছাপ পদ্ধতিতে টাকা দেওয়া হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর