"পর্দা না করায়" বঙ্গবন্ধুর নাতনি টিউলিপকে হত্যার হুমকি
"পর্দা না করায়" বঙ্গবন্ধুর নাতনি টিউলিপকে হত্যার হুমকি
২০১৬-০৬-১১ ১৮:৫৪:৫৯
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে ব্রিটিশ পালার্মেন্টের সদস্য টিউলিপ রেজওয়ানা সিদ্দিককে হত্যার হুমকি দেয়া হয়েছে। ইসলাম স্বীকৃত রীতি অনুযায়ী, নারীদের হিজাব (পর্দা) পরার বিধান অনুসরণ না করায় অনলাইনে টিউলিপকে হত্যার এ হুমকি দেয় এক ব্যক্তি।

তবে হুমকিদাতার পরিচয় সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। হুমকির বিষয়টি ব্রিটিশ পার্লামেন্টের এ এমপি স্থানীয় ইংরেজি দৈনিক দ্য সানডে টাইমসকে নিজেই জানিয়েছেন।

টিউলিপ সিদ্দিক জানান, তাকে হুমকি দেয়া হয় এই বলে যে, ‘সুযোগ পেলে আমি তোমাকে হত্যা করব। এ আসন থেকে আগামী সাধারণ নির্বাচনে তোমার মতো নারী প্রার্থীকে আর ভোট দেবে না যুব সম্প্রদায়।’

টিউলিপ বলেন, অনলাইনে এ ধরনের হুমকি যে কোনো নারীর জন্য উদ্বেগের এবং একই সঙ্গে বিব্রতকরও। ৩৩ বছর বয়সী লেবার পার্টির এ এমপি বলেন, হুমকি নিয়ে লেবার পার্টির নতুন বেশ কয়েকজন নারী এমপিদের নিয়ে সমর্থক ফোরামও করা হয়েছে।

গত বছর ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে লেবার পার্টির প্রার্থী হয়ে প্রচারণা শুরুর পর থেকে টেলিফোনে, অনলাইনে নানা ধরনের কটূক্তি করা হয়েছে।

সানডে টাইমসকে টিউলিপ জানান, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে মন্তব্য করার পর দ্বিতীয় দফায় তাকে নিয়ে বিরূপ মন্তব্য শুরু হয় অনলাইনে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট ও রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশীদের নিয়ে গত জানুয়ারিতে এক বিতর্কে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাজ্যে ভ্রমণের অনুমতি না দিতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন। ওই বক্তব্যে মুসলমানদের নিয়ে মন্তব্য করার জন্য ট্রাম্পকে বর্ণবাদী বলেও আখ্যায়িত করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর