মোবাইল ফোনে অতিরিক্ত কর ধার্যের প্রতিবাদে মানববন্ধন
মোবাইল ফোনে অতিরিক্ত কর ধার্যের প্রতিবাদে মানববন্ধন
২০১৬-০৬-০৮ ২০:৩৮:৫১
প্রিন্টঅ-অ+


মোবাইল ফোন ব্যবহারের উপর অতিরিক্ত কর ধার্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিবন্ধকতার বাজেট প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এই প্রতিবাদ জানানো হয়।

মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন নেতারা মুঠোফোনের ভোক্তা হিসেবে প্রস্তাবিত বাজেটে হতাশা ব্যক্ত করে বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এই বাজেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

তারা আরো বলেন, প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখছেন তা এই বাজেটের মাধ্যমে ভুলণ্ঠিত হতে যাচ্ছে। বর্তমানে যে কর ধার্য আছে তাই অতিরঞ্জিত, বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন তা কমানোর জন্য দাবি জানিয়ে আসছে। কিন্তু আগামী বাজেটে তা না কমিয়ে উল্টো সম্পূরক শুল্ক আরও ২% বাড়ি দেয়া হলো। ফলে মুঠোফোন গ্রহকদের অতিরিক্ত ৬.৬৭ টাকা বেশি দিতে হবে।

বক্তারা বলেন, সম্পূরক শুল্ক বাড়িয়ে দেওয়ায় কলরেট বৃদ্ধি পাবে। ফলে গ্রাহকরা ইন্টারনেটে বিভিন্ন ডাটা (ভাইবার, ইমো, হোয়াটস এ্যাপ, ফেসবুক) ব্যবহার করে কথা বলবে। এতে খরচ পড়বে প্রতি মিনিটে ০.৮ টাকা। কোম্পানীগুলো বাংলাদেশে নিবন্ধিত না হওয়ায় বিনা শুল্কেই এই অর্থ বিদেশে চলে যাবে। এতে করে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ, মহাসচিব আবু বক্কর সিদ্দিক, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুনুর রশিদ প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর