চ্যাম্পিয়ান চিলিকে হারিয়ে আর্জেন্টিনার যাত্রা শুরু
চ্যাম্পিয়ান চিলিকে হারিয়ে আর্জেন্টিনার যাত্রা শুরু
শেখ তাজুল ইসলাম তুহিন
২০১৬-০৬-০৮ ১৯:৫৩:৫০
প্রিন্টঅ-অ+


বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার শতবর্ষী আয়োজন শুরু করেছে লিয়নেল মেসিবিহীন আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে গত বছর কোপা আমেরিকার ফাইনালের হারের মধুর প্রতিশোধও নিয়ে নিল জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। এ্যাঞ্জেল ডি মারিয়া ও ইভার বানেগার গোলে আর্জেন্টিনার জয় নিশ্চিত হয়। অন্যদিকে চিলির পক্ষে সান্তনাসূচক গোলটি করেছেন বদলী খেলোয়াড় হোসে ফুয়েনজালিদা।

এই জয়ে গ্রুপ-ডি’র বিজয়ী হিসেবে কোয়ার্টার ফাইনালের পথে এখন অনেকটাই ফেবারিট আর্জেন্টাইনরা। পরবর্তী ম্যাচগুলোতে তাদের প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া। লেভাইস স্টেডিয়ামে বেঞ্চে বসে সতীর্থদের ম্যাচটি উপভোগ করেছেন ইনজুরি আক্রান্ত অধিনায়ক মেসি। গত মাসে হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচে পিঠের ইনজুরিতে আক্রান্ত হওয়া মেসির অনুপস্থিতি অবশ্য সতীর্থরা বুঝতে দেয়নি। ম্যাচের দুই মিনিটের মধ্যে নিকোলাস গেইটানের হেড ক্রসবারে লেগে ফেরত আসে। প্রথমার্ধে অবশ্য এই একটি সুযোগ ছাড়া তেমন কোন ভাল সুযোগ কোন দলই সৃষ্টি করতে পারেনি। যদিও আক্রমনের দিক থেকে আজেন্টিনাই এগিয়ে ছিল। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় ডেডলক ভাঙ্গা হয়নি। চিলি গোলক্ষক ক্লডিও ব্যাভোর অবশ্য ১৭ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার মার্কোস রোহোর ২০ গজ দুরের শট রক্ষা করতে খুব একটা বেগ পেতে হয়নি। তবে সব ছাপিয়ে মধ্যমাঠে আর্জেন্টিনার জেভিয়ার মাসচেরানো ও চিলির বায়ার্ন মিউনিখের তারকা আরতুরো ভিদালের দ্বৈরথটা বেশ জমে উঠেছিল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই চিলিয়ানদের হতাশ করেন আর্জেন্টাইন গোলরক্ষক রোমেরো। কিন্তু ৫১ মিনিটে আর্জেন্টিনাই এগিয়ে যায়। কাউন্টার এ্যাটাক থেকে বানেগার বাড়ানো পাস থেকে ডি মারিয়া প্লেসিং শটে ব্র্যাভোকে বোকা বানান। আট মিনিট পরে ব্যবধান দ্বিগুন করেন বানেগা। এবার ডি মারিয়ার পাস থেকে দলকে দ্বিতীয় গোল উপহার দেন বানেগা। ইনজুরি টাইমে ফুয়েনজাদিলা ফ্রি-কিক থেকে প্রাপ্ত বলে মাথা ছুঁইয়ে চিলিকে এক গোল উপগার দিলেও তা হার এড়াতে যথেষ্ট ছিল না।

সূত্র- বাসস

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর