আইসিটি প্রতিযোগিতায় বিজয়ী চার প্রতিবন্ধী
আইসিটি প্রতিযোগিতায় বিজয়ী চার প্রতিবন্ধী
২০১৬-০৬-০৬ ২০:৪৭:৪৩
প্রিন্টঅ-অ+


দেশে প্রথম বারের মতো আয়োজিত যুব প্রতিবন্ধীদের নিয়ে জাতীয় আইসিটি প্রতিযোগিতা ২০১৬ জমজমাট ভাবে শেষ হয়েছে।

যুব প্রতিবন্ধীদের নিয়ে চারটি ক্যাটাগরির এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। এতে চার বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন চার প্রতিবন্ধী।

দৃষ্টিপ্রতিবন্ধী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন নীলফামরীর সাইফুল ইসলাম। এ বিভাগে ১৩ জন প্রতিবন্ধী প্রতিযোগিতায় অবতীর্ণ হন।

বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার আরমান কামাল। এ বিভাগে ১৭ জন প্রতিবন্ধী প্রতিযোগিতা করেছিলেন।

অটিজম প্রতিবন্ধী বিভাগে চ্যাম্পিয়ান চট্টগ্রাম সেনানিবাসের রাফিদ আহসান। এ সময় ১৪ জন প্রতিবন্ধী প্রতিযোগিতায় অবতীর্ণ হন।

শারীরিক প্রতিবন্ধী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন পটুয়াখালীর কাজী নুসরাত সিনতিয়া। তিনি ১৪ প্রতিযোগীর সঙ্গে প্রতিযোগিতা করে চ্যাম্পিয়ন হয়।

প্রত্যেক বিভাগের চ্যাম্পিয়নকে ৪০ হাজার টাকা, ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

গত শনিবার রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় পলক বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের সমাজের মূলধারায় সম্পৃক্ত করে যাচ্ছে। সেই প্রেক্ষাপটে আইসিটি বিভাগ থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে এই উদ্যোগ। এই প্রতিযোগিতা আইটি জগতের অগ্রযাত্রায় একটি মাইলফলক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর