গোলশূণ্য ড্র-য়ে কোপা আমেরিকার মিশন শুরু ব্রাজিলের
গোলশূণ্য ড্র-য়ে কোপা আমেরিকার মিশন শুরু ব্রাজিলের
২০১৬-০৬-০৬ ০০:৩৮:৩৯
প্রিন্টঅ-অ+


ইকুয়েডরের সঙ্গে গোলশূণ্য ড্র করে কোপা আমেরিকার মিশন শুরু হলো ব্রাজিলের। একই রকম গোলহীন ড্র হয়েছে কোস্টারিকা ও প্যারাগুয়ের ম্যাচটিও। তবে হাইতিকে একমাত্র গোলে হারিয়ে শুভ সূচনা করেছে পেরু।

ক্যালিফোর্নিয়ার রোজবোল ব্রাজিলের জন্য ‘লাকি স্টেডিয়াম’। ১৯৯৪ বিশ্বকাপ ফুটবলের ফাইনালে এ মাঠেই ইতালিকে হারিয়ে ইতিহাস হয়েছিলেন রোমারিও, বেবেতো, দুঙ্গারা।

২২ বছর আগের ওই ব্রাজিলের ক্যাপ্টেন কার্লোস দুঙ্গাই এখন এই ব্রাজিলের কোচ। তার নেতৃত্বেই আবারও রোজবোলে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা। ম্যাচের শুরুতেই সদ্য প্রয়াত বক্সিং কিংবদন্তি মোহম্মদ আলির স্মরণে নীরবতা পালন করা হয়।

৮ বার কোপাজয়ী ব্রাজিলিয়ানদের লাইনআপ সাদামাট। নেইমার নেই, নেই মার্সেলো, কাকা, গুস্তাভো সিলভা কিংবা গানসো। ইনজুরিতে সবাই গেছেন একে একে। তারকাহীন ব্রাজিলের সামনে তাই সমানতালেই লড়েছে ইকুয়েডর। অন্তত প্রথমার্ধে দুদলই ছিলো সমানে সমান। দর্শক গ্যালারিতে তাই স্বস্তি পাননি নেইমার দ্য সিলভাও।

৬৫ মিনিটে ব্রাজিলের জালে একবার বলও পাঠিয়েছিলো ইকুয়েডর। কিন্তু সহকারী রেফারির সংকেতে বাতিল হয় সে গোল। রেফারির মতে, ইকুয়েডর মিডফিল্ডার বোলানোস গোলে কিক করার আগেই বল ছিলো ‘ক্রস দ্য লাইন’।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর