এবার ৩৬০-ডিগ্রি ভিডিও দেখার সেবা টুইটারে
এবার ৩৬০-ডিগ্রি ভিডিও দেখার সেবা টুইটারে
২০১৬-০৬-০৪ ১৬:১৫:৩০
প্রিন্টঅ-অ+


৩৬০-ডিগ্রি ভিডিও দেখা যাবে ক্ষুদে ব্লগ লেখার সাইট টুইটারে। সম্প্রতি সাইটটিতে ৩৬০-ডিগ্রি ভিডিও সমর্থন সুবিধা যোগ করেছে সংশ্লিষ্টরা। তবে টুইটারের আগে এই সেবা যোগ করে সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেসবুক ও ভিডিও দেখার সাইট ইউটিউব।

টুইটারে স্পোর্টস লিগ ‘ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন’ বা এনবিএ-এর ফাইনালের খেলা ৩৬০-ডিগ্রি ভিডিও-তে দেখতে পারবেন ব্যবহারকারীরা। এ নিয়ে এনবিএ কর্তৃপক্ষের সাথে জোট বেঁধেছে টুইটার কর্তৃপক্ষ।

এনবিএ ছাড়া স্যামসাংয়ের সাথেও অংশীদারিত্ব চুক্তি করেছে টুইটার। স্যামসাংয়ের গিয়ার ৩৬০ দিয়ে ৩৬০-ডিগ্রি ভিডিও শুট করা হবে।

দ্য ভার্জ এক প্রতিবেদনে ইঙ্গিত দিয়েছে, ৩৬০-ডিগ্রি ক্যামেরায় শুট করা ভিডিও সংযুক্ত করার সেবা যোগ হচ্ছে টুইটারে। এতে ভিডিও দেখার সময় ডিভাইস স্ক্রিনের চারদিকে ‘ড্রাগ’ ও ‘ক্লিক’ করতে পারবেন ব্যবহারকারীরা। এনবিএ-এর অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওগুলো সম্প্রচারিত হবে।

সূত্রের খবরে প্রকাশ, গিয়ার ৩৬০ ড্রোন থেকে ঝুলিয়ে দিয়ে বা টেবিল কিংবা ট্রাইপডে বসিয়ে ৩৬০-ডিগ্রি ভিডিও ক্যাপচার করা হবে। ডুয়াল লেন্সের ক্যামেরায় অডিও ক্যাপচার করার জন্য এক জোড়া মাইক্রোফোনও থাকবে। ১২৮ জিবি পর্যন্ত মেমরি বাড়ানোর জন্য থাকবে মাইক্রোএসডি স্লট।

এছাড়াও থাকবে রিমুভ্যাবল ব্যাটারি, যা ১৪০ মিনিট পর্যন্ত ব্যাকআপ সুবিধা দেবে। সূত্র- ডিএনএ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর