নির্বাচনে হেরে রাস্তার ইট তুলে নিলেন চেয়ারম্যান প্রার্থী
নির্বাচনে হেরে রাস্তার ইট তুলে নিলেন চেয়ারম্যান প্রার্থী
২০১৬-০৬-০২ ১৩:৫৯:৩৩
প্রিন্টঅ-অ+


নির্বাচনের আগে ভোটের প্রচারণা চালাতে গিয়ে গ্রামের একটি কাঁচা সড়ক নিজ খরচে সংস্কারের আশ্বাস দিয়েছিলেন বগুড়ার দুপচাঁচিয়া সদর ইউনিয়নের প্রার্থী আবু সাঈদ ফকির। এরপর ওই সড়কে ইট বিছিয়ে দেন তিনি। কিন্তু ভোটের ফলে হেরে যাওয়ায় গ্রামবাসীদের ওপর এমনই ক্ষিপ্ত হন তিনি যে রাস্তায় বিছিয়ে দেওয়া ইট তুলে নিয়ে গেছেন।

ইউনিয়নের কামার গ্রামে বুধবার এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আবু সাঈদ ফকির এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ছিলেন। প্রায় দু’মাস আগে ভোটের আশ্বাসে কামার গ্রামে আমজাদ হোসেনের বাড়ি থেকে শহিদুল ইসলামের বাড়ি পর্যন্ত প্রায় ২৫০ মিটার কাঁচা রাস্তায় নিজ খরচে ইট বিছিয়ে দেন তিনি। কিন্তু, গত ২৮ মে অনুষ্ঠিত নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী তোজাম্মেল হোসেনের কাছে হেরে যান। ৩১ মে মঙ্গলবার সরেজমিন কামার গ্রামে গিয়ে দেখা গেছে, শ্রমিকরা রাস্তায় বিছানো ইট তুলছেন। ইটগুলো ট্রাকে রাখা হচ্ছে।

পরাজিত চেয়ারম্যান প্রার্থীর কর্মী আলমগীর হোসেন জানান, আওয়ামী লীগ নেতা সাঈদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার পর নিজের টাকায় রাস্তায় ইট বিছিয়ে দিয়েছিলেন। এতে তার প্রায় ৩৫ হাজার টাকা খরচ হয়েছে। এত বড় উপকার করার পর গ্রামবাসীদের উচিত ছিল তাকে ভোট দেওয়া। কিন্তু গ্রামের লোকজন ভোট না দেওয়ায় তারা নিজে থেকে ইট তুলে নিচ্ছেন।

ফোন বন্ধ ও বাড়িতে না থাকায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ ফকিরের বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ পারভেজ বলেন, ভোটে পরাজিত হয়ে মনের দুঃখে আবু সাঈদ ফকির রাস্তা থেকে ইট তুলে নিয়েছেন। খবর পেয়ে ইট তোলার কাজ বন্ধ করে দিয়েছি। তবে ইটগুলো ইউনিয়ন পরিষদের টাকায় বিছানো হয়নি। তবে সরকারি রাস্তায় ব্যক্তিগত খরচে কাজ করলেও সেটা সরকারের হয়ে যায়। তাই তিনি এভাবে ইট তুলে নিতে পারেন না। কাজটি এলজিইডি বা উপজেলা পরিষদের কিনা সেই ব্যাপারে উপজেলা সহকারী প্রকৌশলী রিপোর্ট দিবেন। তারপর প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর