হাত না থাকায় সিম নিবন্ধন করতে পারেননি নাজমুল
হাত না থাকায় সিম নিবন্ধন করতে পারেননি নাজমুল
২০১৬-০৫-২৭ ০১:০৫:৪১
প্রিন্টঅ-অ+


হাত না থাকায় নিজের নামে সিম নিবন্ধন করতে পারেননি নাজমুল ইসলাম (৩৮) নামের এক ব্যক্তি। তাঁর বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের পোষ্টকামুরী গ্রামে।

নাজমুল জানান, তিনি ব্যবসা করেন। তাঁর দুই হাতের কনুইয়ের নিচের অংশ নেই। ছোটবেলায় একটি দুর্ঘটনায় তিনি হাত হারান। সিম নিবন্ধন করার সরকারি ঘোষণা জানার পর থেকেই তিনি তাঁর ব্যবহৃত গ্রামীণফোন ও এয়ারটেলের সিম নিবন্ধনের জন্য স্থানীয় এজেন্টদের কাছে যান। কিন্তু জাতীয় পরিচয়পত্র থাকার পরও আঙুলের ছাপ দিতে না পারায় কেউই তাঁর নামে সিম নিবন্ধন করাতে সহযোগিতা করেননি। পরে তিনি তাঁর এক বন্ধুর মাধ্যমে গ্রামীণফোনের কল সেন্টারের নম্বরে যোগাযোগ করেন। কিন্তু সেখান থেকেও কোনো সমাধান পাননি। পরে সিম বন্ধ হয়ে যাওয়ার ভয়ে বাধ্য হয়ে তাঁর স্ত্রীর নামে সিমটি নিবন্ধন করান।

উল্লেখ্য, জন্মগতভাবে এক হাত না থাকা শারীরিক প্রতিবন্ধী মাহিনুরের মুঠোফোনের দুটি সিম ১৬ মে নিবন্ধিত হয়। রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগে (এনআইডি) তাঁর সিম নিবন্ধন করা হয়। এর আগে কয়েক জায়গায় ঘুরেও সিম দুটি নিবন্ধন করাতে ব্যর্থ হন তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফিচার এর অারো খবর