‘রামপাল পাওয়ার প্রজেক্ট’-এর বিরোধিতাকারীদের নিয়ে বৈঠক করবে আইইবি
‘রামপাল পাওয়ার প্রজেক্ট’-এর বিরোধিতাকারীদের নিয়ে বৈঠক করবে আইইবি
২০১৬-০৫-১৮ ২২:৪১:২৯
প্রিন্টঅ-অ+


ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-র ৬৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী (ইঞ্জিনিয়ার্স ডে) উদযাপন উপলক্ষ্যে ঢাকা কেন্দ্রের উদ্যোগে বুধবার (১৮ মে) সন্ধ্যা ৭টায় আইইবি সেমিনার হলে ‘রামপাল পাওয়ার প্রজেক্ট: সিম্বল অব সাস্টেইনেবল ডেভেলপমেন্ট অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনার-এর আয়োজন করা হয়। সেমিনারে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের সদস্য (জেনারেশন) প্রকৌশলী খালেদ মাহমুদ প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রকৌশলী খালেদ মাহমুদ বলেন, রামপাল পাওয়ার প্রজেক্ট নিয়ে আমরা মিডিয়াতে নানারকম নেতিবাচক প্রচারনা দেখি কিন্তু বাস্তবে তার কোন এফেক্ট নেই। অত্যাধুনিক সুপার ক্রিটিক্যাল প্রযুক্তি ব্যবহারের ফলে কয়লা ক্রাশিংয়ে উৎপন্ন হওয়া ছাই পরিবেশের কোন ক্ষতি করবে না।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আইইবি-র প্রেসিডেন্ট প্রকৌশলী কবির আহমেদ ভূঞা তাঁর বক্তব্যে বলেন, কিছু লোক শুধুমাত্র আলোচনায় থাকার জন্য ‘রামপাল পাওয়ার প্রজেক্ট’ নিয়ে চেঁচামেচি করেন; যাঁদের সংখ্যা দুই-তিনশ-র বেশি না। তিনি অচিরেই এই প্রজেক্টের বিরোধিতাকারী এবং বিশেষজ্ঞ প্রকৌশলীদের নিয়ে গোলটেবিল বৈঠক আয়োজনের ঘোষণা দেন।

আইইবি-র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ নুরুজ্জামান বলেন, সরকারের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে কিছু লোক ‘রামপাল পাওয়ার প্রজেক্ট’ নিয়ে অপপ্রচার চালাচ্ছে।

স্বাগত বক্তব্যে আইইবি-র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর বলেন, সৌর এবং জলবিদ্যুৎ দিয়ে আমাদের চাহিদা পূরণ সম্ভব নয়, গ্যাস বিদ্যুৎ আগামি ২৫/৩০ বছর চলবে তাই কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের বিকল্প নেই।

অনুষ্ঠানে কী নোট স্পিকারের বায়োডাটা পড়ে শোনান প্রকৌশলী সামিয়া সুলতানা।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রকৌশলী এম এম সিদ্দিক প্রিন্স, প্রকৌশলী আতাউল মাহমুদ, প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল প্রমুখ।

‘রামপাল পাওয়ার প্রজেক্ট: সিম্বল অব সাস্টেইনেবল ডেভেলপমেন্ট অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ-এর উপস্থিত থাকার কথা থাকলেও অনিবার্য কারণবশতঃ তিনি উপস্থিত ছিলেন না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর