ঘুমের সময় গ্রাহককে মেসেজ নয়
ঘুমের সময় গ্রাহককে মেসেজ নয়
২০১৬-০৫-১৬ ১৮:০৭:৩৯
প্রিন্টঅ-অ+


রাতে ঘুমানোর সময় মোবাইল অপারেটরদের কোনো অফার মেসেজ না পাঠানোর অনুরোধ করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ জন্য তিনি রাত ১২টার পর থেকে ভোরের আজান পর্যন্ত সময়ে মেসেজ না দেয়ার অনুরোধ জানান। রাতে ঘুমানোর পর মোবাইল অপারেটরদের মেসেজের কারণে গ্রাহকদের ঘুম ভাঙার অভিযোগের কারণে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

এ ছাড়া প্রতিদিন একবারের বেশি কলড্রপ হলে প্রতিটি কলড্রপের বিপরীতে গ্রাহককে এক মিনিট কল ফেরত দেয়া হবে বলেও জানিয়েছেন তারানা হালিম।

আগামী ১ জুলাই থেকে এ নির্দেশনা চালু হবে। কলড্রপ কী পরিমাণ হচ্ছে বা এ সংক্রান্ত বিষয়াদি দেখভাল করার জন্য বিটিআরসি একটি টিম গঠন করবে বলেও জানান তিনি।
রোববার (১৫ মে) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানান তিনি। রিম/ সিম পুনর্নিবন্ধন সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, ৩১ মের পর রিম-সিম আর রি-ভেরিফিকেশন হবে না।

তিনি বলেন, অনিবন্ধিত সিম ৩১ মে-র পর ২ মাস পর্যন্ত বন্ধ থাকবে। এরপর ওই গ্রাহক যদি ওই সিম নিবন্ধন করতে চান, তাহলে ওই গ্রাহককে অগ্রাধিকার দেয়া হবে। এ পর্যন্ত ৯ কোটি ৪০ লাখ সিম নিবন্ধন হয়েছে বলেও জানান তারানা হালিম।

মোবাইল অপারেটরদের টাওয়ারের দ্বারা যদি বজ্রপাতে ক্ষতিগ্রস্ত হতে হয়, তবে সেই টাওয়ার থাকবে না বলেও ঘোষণা দেন প্রতিমন্ত্রী। তা ছাড়া ইন্টারনেটের দাম কমানোর চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর