বিনা খরচে কম্পিউটার শেখাবে গুগল
বিনা খরচে কম্পিউটার শেখাবে গুগল
২০১৬-০৫-১৪ ১৪:০৫:৫৫
প্রিন্টঅ-অ+


এই যুগে গুগল থেকে শিক্ষা নেয়নি এমন মানুষ কমই আছে। এবার কম্পিউটার সায়েন্স এবং প্রোগ্রামিং শেখানোর জন্য একটি নতুন ওয়েবসাইট খুলেছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। অনেকেই ওয়েব ডিজাইনিংকে পেশা হিসাবে বাছতে চান। তাঁদের জন্য খুবই উপকারি হবে এই ওয়েবসাইট।

কোন প্রোগ্রাম শিখবেন, কেন শিখবেন, বর্তমান সময়ে সেই প্রোগ্রামের গুরুত্ব কতটা, এ সব কিছুর খোঁজ পাওয়া যাবে এই ওয়েবসাইটে। কীভাবে শেখাবে এই ওয়েবসাইট? এই সাইটে বিভিন্ন প্রোগ্রাম সম্পর্কে এবং তার টুলস নিয়ে প্রাথমিক ধারণা দেওয়া হয়েছে।

যাঁরা একেবারে নতুন শিখছেন, বা শিখবেন বলে মনস্থির করেছেন, তাঁরা শেখার সময় বা আগেই একটা স্পষ্ট ধারণা নিয়ে শিখতে পারবেন। তার সঙ্গে কম্পিউটার সায়েন্স নিয়েও অনেক তথ্য এবং খোঁজ দেওয়া রয়েছে এখানে।

ওয়েবসাইট দেখার জন্য ক্লিক করুন: https://www.google.com/edu/cs/index.html এছাড়াও এখানে স্কলারশিপ পাওয়ারও সুযোগ থাকছে। যাঁরা স্কলারশিপ নিয়ে পড়তে চান, তাঁরা ‘Participate in Academic Opportunities’ পেজটিতে ক্লিক করে যাবতীয় খোঁজ পাবেন। বিভিন্ন কনটেস্টে অংশ নিয়ে আপনি গুগলে ইণ্টার্নশিপও জোগাড় করে ফেলতে পারেন। সেক্ষেত্রে আপনাকে সাইটে গিয়ে Access Career Opportunities লিঙ্কে ক্লিক করতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর