সৌদি আরবে বন্ধ ফেসবুক মেসেঞ্জার
সৌদি আরবে বন্ধ ফেসবুক মেসেঞ্জার
২০১৬-০৫-১৪ ১৩:৫৮:১৮
প্রিন্টঅ-অ+


অ্যাপের বিভিন্ন ধরনের ফিচার বন্ধ করার পর এবার জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের ‘ফেসবুক মেসেঞ্জার’ বন্ধ করলো সৌদি আরব।

ফ্রি ভিডিও ও ভয়েস কল সার্ভিস অ্যাপ ‘ইমো’র মতো দেশটিতে ফেসবুক মেসেঞ্জারের ভিডিও ও ভয়েস কল ব্যবহার করা যাচ্ছে না। ‘আইনগত জটিলতা’ কারণে এমনটি বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

যদিও ফিচারগুলো বন্ধের পেছনে পরিষ্কার কোনো ব্যাখ্যা দিতে পারেনি দেশটি। তবে স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বলা হচ্ছে, পুরনো টেলিকম প্রতিষ্ঠানগুলোকে ব্যবসায়িক মুনাফা ধরে রাখতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভিডিও ও ভয়েস কলিং সুবিধার ফলে ইন্টারনেটের মাধ্যমে ফ্রি কলের কারণে অনেক কোম্পানি মুনাফা হারাচ্ছে।

ইতোমধ্যে ‘হোয়াটস অ্যাপ’ এবং ‘ভাইবার’র মাধ্যমে দেশটিতে ইন্টারনেট কলিং সুবিধা বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও ‘ট্যাংগো’ ও ‘লাইন’ এখনও উন্মু্ক্ত রয়েছে।

ফেসবুক মেসেঞ্জার বন্ধের বিষয়ে এক কর্মকর্তা বলেন, ‘আইনগত বিষয়ে’ কোম্পানিটি ‘শর্ত পূরণে ব্যর্থ’ হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যর্থ হলে অন্যদের ক্ষেত্রেও এ ধরনের সিদ্ধান্ত হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর