নতুন বেতন কাঠামোর দাবিতে প্রকৌশলীদের স্মারকলিপি
নতুন বেতন কাঠামোর দাবিতে প্রকৌশলীদের স্মারকলিপি
২০১৬-০৫-১২ ১২:০০:১৪
প্রিন্টঅ-অ+


পে-স্কেল নিয়ে বিদ্যুৎ সেক্টরের সকল কর্মকর্তা কর্মচারীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। নতুন বেতন কাঠামোর দাবিতে বুধবার সমাবেশ করেছে বিদ্যুৎ খাতের সাতটি কোম্পানির প্রকৌশলী ও কর্মকর্তারা। সমাবেশে বক্তারা জাতীয় বেতন কাঠামো-২০১৫ এর মতো শতভাগ বাড়িয়ে চলতি মাসের মধ্যে নতুন বেতন কাঠামো দেওয়ার দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনসহ প্রয়োজনে কর্মবিরতির ঘোষণা দেওয়ার হুঁশিয়ারি দেন

সমাবেশে সভাপতিত্ব করেন প্রকৌশলী ডি এস এম ফেরদাউস। সমাবেশের একপর্যায়ে প্রকৌশলীদের একটি প্রতিনিধি দল বিদ্যুৎ প্রতিমন্ত্রী এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টার কাছে গিয়ে স্মারকলিপি দেন। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এ মাসের মধ্যে নতুন বেতন কাঠামো দেওয়ার আশ্বাস দেন প্রতিমন্ত্রী ও উপদেষ্টা।

এই অসন্তোষ দূরীকরণে নতুন পে-স্কেল প্রদানের জন্য বৃহস্পতিবার (১২ মে) বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠিয়েছেন বিদ্যুৎ সেক্টরে কর্মরত প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, দেশের সকল সেক্টরে প্রধানমন্ত্রীর দেয়া এ যাবৎ কালের সবচেয়ে সেরা পে-স্কেল বাস্তবায়িত হলেও দীর্ঘদিন ধরে ঝুলে আছে বিদ্যুৎ সেক্টরের সকল কোম্পানিসমূহের পে-স্কেলের বাস্তবায়ন। ইতোমধ্যে সরকারি সিদ্ধান্তে কয়েক হাজার কর্মকর্তা কর্মচারীকে যোগ দিতে হয়েছে পিডিবি ভেঙে তৈরী করা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি। অধিক বেতনের প্রলোভনে বরিশাল-খুলনাসহ ২২ জেলায় ওজোপাডিকোতে নিয়োগ দেয়া হয় পিডিবির দক্ষ জনবল। কিন্তু সদ্য ঘোষিত পে স্কেলে গুরুত্বপুর্ণ এ বিভাগের কর্মচারীদের অর্ন্তভুক্ত না করায় তীব্র অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

বিদ্যুৎ সেক্টরে কর্মরত প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ আশা করেন, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী দ্রুত পদক্ষেপ নিয়ে বিদ্যুৎ সেক্টরের কর্মকর্তা কর্মচারীদের অসন্তোষ দূর করবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর