হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণ চালু
হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণ চালু
২০১৬-০৫-১২ ০১:৪৯:৩০
প্রিন্টঅ-অ+


হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুখবর। এবারে মেসেজিং এই অ্যাপ্লিকেশনের ডেস্কটপ সংস্করণ উন্মুক্ত করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এতে ব্যবহারকারী তাঁদের মোবাইল ফোন থেকে আলাপচারিতার বিষয়টি ডেস্কটপ থেকেও দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপের নতুন ডেস্কটপ সংস্করণটি উইন্ডোজ ৮ ও ম্যাক ওএস ১০.৯ সংস্করণের ওপরের যন্ত্রে ব্যবহার করা যাবে। মোবাইল ডিভাইসের হোয়াটসঅ্যাপের সঙ্গে ডেস্কটপের এই সংস্করণের সিনক্রোনাইজ করার সুযোগ থাকবে।

হোয়াটসঅ্যাপের এক ব্লগ পোস্টে বলা হয়েছে, ডেস্কটপ সংস্করণের অ্যাপ্লিকেশনটি নোটিফিকেশন ও কি-বোর্ড শটকার্টও সমর্থন করবে।

অ্যাপটি ব্যবহারে যে এক ডলার করে বার্ষিক সাবসক্রিপশন ফি ছিল, তা এ বছরের শুরু থেকে তুলে নিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে আয় বাড়াতে অ্যাপটিতে কোনো বিজ্ঞাপন আসবে না বলেও প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি।

তবে এ ঘোষণা দেওয়ার এক মাস পরেই ব্ল্যাকবেরি, নকিয়া ও অ্যান্ড্রয়েডের কিছু পুরোনো সংস্করণ থেকে হোয়াটসঅ্যাপ বন্ধ করে দেওয়ার ঘোষণা আসে।

এ বছরের ফেব্রুয়ারিতে ১০০ কোটি ব্যবহারকারীর মাইলফলক ছুঁয়েছে হোয়াটসঅ্যাপ। তথ্যসূত্র: হোয়াটসঅ্যাপ ব্লগ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর