সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে তোলপাড়
সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে তোলপাড়
২০১৬-০৫-১২ ০১:২০:০৭
প্রিন্টঅ-অ+


গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ঘুরপাক খাচ্ছে। ফেসবুকের বিভিন্ন গ্রুপে এই ভিডিওর পক্ষে বিপক্ষে চলছে তর্ক-বিতর্ক। কি আছে এই ভিডিওতে?

রাস্তায় দাঁড়িয়ে আছেন কয়েকজন শিক্ষার্থী। একটু পরে বাকি শিক্ষার্থীরা হাতে হাত ধরে দুজনকে আলাদা করে মানব বৃত্তের ভেতরে নিয়ে আসে। এরপর? বৃত্তের ভেতরে ছেলেটি হাঁউ গেড়ে বসে মেয়েটির হাতে একটি আঙটি পরিয়ে প্রপোজ করে। মেয়েটি ছেলের প্রপোজে সায় দিয়ে পরস্পরকে জড়িয়ে ধরে।

এরপরেই সোশ্যাল মিডিয়াতেই ছড়িয়ে পড়ে রাজধানীর একটি কলেজের শিক্ষার্থীরা। প্রকাশ্যে অশোভন আচরণের জন্য নাকি তাঁদের বহিস্কার করা হয়েছে। একইসাথে তাঁদের সাথে থাকা আরও নয়জনকে বহিস্কার করা হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে দুই ধরনের ঘটনা ঘটে যায়। প্রথম থেকেই ভিডিওটিকে অশোভন বলে আসছিল অনেকেই। কিন্তু বহিস্কারের ঘটনায় সোশ্যাল মিডিয়া ফের সরব হয়েছে। কেন বহিস্কার করা হলো? এই ঘটনাকে পরিবারের সমন্বয়হীনতাকেই দায়ী করছেন অনেকেই। অনেকেই আবার দায়ী করছেন, রাজধানীতে বিনোদনের, অভাব, শিক্ষার অভাব ও স্কুল, কলেজের শুধু টিউশন ফি নিয়ে মাথা ব্যাথাকে। সোশ্যাল মিডিয়ায় যে বিতর্ক ঘুরে বেড়াচ্ছে এখন সেই বিতর্কের হাওয়া শিক্ষার্থীদের পক্ষেই রয়েছে।

এখন পর্যন্ত বিষয়টি সোশ্যাল মিডিয়ায়তেই সীমাবদ্ধ রয়েছে। এর সত্যতা কিংবা বহিস্কারের সত্যতার বিষয়ে নিশ্চিত না হওয়া গেলেও ভিডিওটি ঢাকার যে সে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। অনেকেই এই ভিডিওটিকে রোম্যান্টিক আখ্যা দিয়ে ফেসবুক, গুগল প্লাস, ইন্সটাগ্রামে শেয়ার করছেন। ইউটিউবেও একাধিক নামে ভিডিওটি আপলোড করা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর