মোবাইল চার্জার বেল্ট
মোবাইল চার্জার বেল্ট
২০১৫-১১-১৪ ১৫:০৩:২৩
প্রিন্টঅ-অ+


দুনিয়ার এমন কোনো প্রান্ত নেই যেখানে এখন মোবাইলের ব্যবহার নেই। মোবাইল যোগাযোগ ব্যবস্থায় এক যুগান্তকারী পরিবর্তন এনেছে সন্দেহ নেই। কিন্তু মাঝে মধ্যেই মোবাইল বেশ বিরক্তি কিংবা বিপদের কারণ হয়ে দাঁড়ায়, যখন এতে চার্জ ফুরিয়ে যায়। আর অনাকাঙ্খিত এই সমস্যা এড়াতে এবার বাজারে আসছে মোবাইল চার্জার বেল্ট।

এই বেল্ট একইসঙ্গে যেমন কোমরে ব্যবহার করা যাবে তেমনি মোবাইল চার্জার হিসেবে ব্যবহৃত হবে। একটি বেল্টে ৩ হাজার এমএএইচ শক্তি (চার্জ) থাকবে, যা একটি স্মার্টফোনের ব্যাটারির চার্জের চেয়ে বেশি। স্টিলের আবরণে বেল্টটিকে এমনভাবে ডেভেলপ করা হয়েছে যে এটি ব্যবহার করার পরও চার্জারের কোনো ক্ষতি হবে না।

ব্যাটারি ও বেল্টের মাঝখানে স্টিলের দুটি স্তর থাকবে। ফলে চাপ দিয়ে বেল্টটি পরতে কোনো সমস্যা হবে না। বেল্টটির পরীক্ষামূলক ব্যবহার সম্পন্ন হয়েছে। আগামী বছরের জুন মাস নাগাদ এটি বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর