কড়া নিরাপত্তায় আজ শুরু হচ্ছে কান চলচ্চিত্র উৎসব
কড়া নিরাপত্তায় আজ শুরু হচ্ছে কান চলচ্চিত্র উৎসব
২০১৬-০৫-১১ ০২:৩৩:২৫
প্রিন্টঅ-অ+


প্রতি বছরের মত আবারও শুরু হতে যাচ্ছে ‘কান চলচ্চিত্র উৎসব’। আজ থেকে শুরু হচ্ছে ৬৯ তম জমকালো বিশ্বসেরা সাংস্কৃতিক অনুষ্ঠানটি।

বিশ্ব চলচ্চিত্রের এই মহাতীর্থে শুরু হয়ে গেছে সিনেমাপ্রেমীদের আনাগোনা। মেঘলা আকাশ আর বৃষ্টির মাধ্যমে এবারের কান চলচ্চিত্র উৎসব স্বাগত জানিয়েছে অতিথিদের। প্যালে ডে ফেস্টিভালের সামনে দেয়ালজুড়ে সুবিশাল পোস্টার জানিয়ে দিচ্ছে বছর ঘুরে আবারও হাজির উৎসবের সময়।

গত নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলায় মারা যায় অসংখ্য মানুষ। তাই এবারের উৎসবকে ঘিরে রাখা হয়েছে কড়া নিরাপত্তা। এই উৎসবে এমন অতর্কিত হামলা থেকে বাঁচার জন্য আগেই একটি অনুশীলনের আয়োজন করা হয়েছিল উৎসবের আয়োজকদের পক্ষ থেকে।

উডি অ্যালেনের ‘ক্যাফে সোসাইটি’ দিয়ে শুরু হবে এবারের কান চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবের বড় আকর্ষণ হিসেবে থাকছে উডি অ্যালেন, স্টিফেন স্পিলবার্গ, পাদ্রো আলমোদোভার ও জিম জারমুশের মতো নির্মাতাদের ছবি।

আজ ১১ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে সবচেয়ে বড় আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি। বিশ্বখ্যাত এই অনুষ্ঠানটি শেষ হবে ২২ মে। অনুষ্ঠানের শেষ দিনে প্রধান পুরস্কারগুলো হস্তান্তর করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর