নজরুল সাহিত্য ছড়িয়ে পড়ছে পশ্চিমবঙ্গেও
নজরুল সাহিত্য ছড়িয়ে পড়ছে পশ্চিমবঙ্গেও
২০১৫-১১-১৪ ১৫:০০:৩২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের মতো ভারতের পশ্চিমবঙ্গেও নজরুল সাহিত্য ও তার সৃষ্টি ক্রমেই ছড়িয়ে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন কবি নাতনী কাজী অনিন্দিতা ইসলাম।
শুক্রবার সকালে ঢাকা সফর উপলক্ষে তার দাদা কবি কাজী নজরুল ইসলামের কবরে পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এরপর কবরের পাশে দাঁড়িয়ে দোয়া ও মোনাজাত করেন তিনি।
অনিন্দিতা ইসলাম বলেন, পশ্চিমবঙ্গে নজরুল সাহিত্যকর্ম ও তার সৃষ্টি যেভাবে মূল্যায়ন করা দরকার সেভাবে হচ্ছে না। তবে পশ্চিমবঙ্গের বর্তমান সরকার নজরুল চর্চায় ইতিবাচক অনেক কর্মকাণ্ড হাতে নিয়েছে।
বাংলাদেশে বর্তমানে নজরুল পত্নী নিয়ে গবেষণা হচ্ছে বলেও জানান তিনি।
এ সময় আরও উপস্থিত ছিলেন কবির নাতি কাজী অনিরুদ্ধ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, কেন্দ্রীয় নেতা আওলাদ হোসেন রুহুল, আখতারুজ্জামান খোকা, ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী এবং শাহ আলম।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিল্প সাহিত্য এর অারো খবর