রুয়েটে শেষ হলো রোবো ডোরিড চ্যাম্পিয়নশিপ
রুয়েটে শেষ হলো রোবো ডোরিড চ্যাম্পিয়নশিপ
২০১৬-০৫-০৭ ০১:২০:৫৭
প্রিন্টঅ-অ+


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েটে) শেষ হলো দুই দিনব্যাপী রোবো ডোরিড চ্যাম্পিয়নশিপ-২০১৬।

শুক্রবার (০৬ মে) বিকেলে কেন্দ্রীয় অডিটোরিয়ামে সনদপত্র ও পুরস্কার বিতরণের মাধ্যমে ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ার্স (আইইইই) রুয়েট শাখা আয়োজিত এ চ্যাম্পিয়নশিপের সমাপ্তি ঘটে।

বৃহস্পতিবার এ প্রতিযোগিতার প্রথম দিনে লাইন ফলোয়ার রোবোট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৫২টি দল অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হয় রোবোটিক বিষয়ক সেমিনার।

সেমিনারটি পরিচালনা করেন রুয়েটের প্রফেসর ড. আব্দুল গোফফার খান এবং ডুয়েটের প্রফেসর ড. আনোয়ারুল আবেদিন।

এদিকে, শুক্রবার সকাল থেকে অনুষ্ঠিত হয় মোবাইল অ্যাপ কনটেস্ট, সেখানে অংশগ্রহণ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১০টি দল। এছাড়া শুক্রবার দুপুর থেকে অনুষ্ঠিত হয় মাজ সোলভার রোবোট প্রতিযোগিতা, যাতে অংশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩৯ টি দল।

বিকেলে বিজীয় দলের সদস্যদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের ইলেট্রিক্যাল এন্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) প্রফেসর ড. আনোয়ারুল আবেদীন এবং সেব্ররান-এর প্রতিনিধি প্রকৌশলী এম এ সাকি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইইই রুয়েট শাখার সমম্বয়ক প্রফেসর ড. আব্দুল গাফফার খান। বৃহস্পতিবার সকালে রুয়েটের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুস সোহবান প্রধান অতিথি হিসেবে এই চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর