ছুটির দিনে মন্ত্রীর ‘অলআউট অ্যাকশন’
ছুটির দিনে মন্ত্রীর ‘অলআউট অ্যাকশন’
২০১৬-০৫-০৬ ১২:২২:৫২
প্রিন্টঅ-অ+


এবার ‘অলআউট’ করা হবে ব্যাটারিচালিত অটোরিকশা। এ বার্তা দেশের সব বিআরটিএকে পৌঁছে দিয়ে নিজেই রাস্তায় নেমে পড়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৬ মে) সকাল ১০টা পর্যন্ত মিরপুর থেমে হেমায়েতপুর পর্যন্ত অন্তত ৪০টি ব্যাটারিচালিত অটোরিকশা জব্দ করেছেন তিনি।
মন্ত্রী বলেন, রাজধানীসহ দেশের সব সড়ক-মহাসড়কে কোনো ব্যাটারিচালিত অটোরিকশা দেখা মাত্রই জব্দ করতে হবে।
মন্ত্রীর এ নির্দেশ বাস্তবায়নে ঢাকাসহ সব সড়কে নেমে পড়েছেন বিআরটিএ কর্মকর্তারা। মন্ত্রী নিজে বিআরটিএর এ অভিযান দেখতে নিয়মিত দৌড়াচ্ছেন রাস্তায়।
ঢাকা-মাওয়া সড়কের পর মিরপুর থেকে হেময়েতপুর সড়কে মন্ত্রী পুলিশের সহযোগিতায় ব্যাটারিচালিত অটোরিকশার বিরুদ্ধে অভিযান চালান।
একই সঙ্গে মন্ত্রী ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধেও অভিযান দেখছেন।
ওবায়দুল কাদের আরও বলেন, সারা দেশে লাখ লাখ ব্যাটারিচালিত অটোরিকশা রাস্তায় নেমে দুর্ঘটনার কারণ হচ্ছে। অপচয় করছে বিদ্যু‍ৎ। হাইকোর্টের নির্দেশনা ও সড়ক নিরাপত্তা কাউন্সিলের আপত্তি না মেনে অনুমোদিত এসব বাহন রাস্তায় দাপট দেখাচ্ছে। এখন থেকে আর কোনো ব্যাটারিচালিত অটোরিকশা, নসিমন, করিমননে সড়ক-মহাসড়কে চলতে দেওয়া হবে না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর