এক চার্জে ২০ দিন সচল থাকবে ফোন
এক চার্জে ২০ দিন সচল থাকবে ফোন
২০১৬-০৫-০৪ ০৩:১৩:১৩
প্রিন্টঅ-অ+


সাশ্রয়ী দামে বাজারে স্মার্টফোন আনলো ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ইনটেক্স। এই ফোনটিতে আইপিএলের নতুন দলের নাম যুক্ত করেছে। লায়ন্স সিরিজের প্রথম ফোন এটি। আইপিএলে নতুন দল গুজরাট লায়ন্স কিনেছে ইনটেক্স। নিজেদের দলের নামেই এবারে ফোন বাজারে আনল ইনটেক্স। নাম ‘ইনটেক্স আকুয়া লায়ন্স থ্রিজি’।

ভারতের বাজারে নতুন এই বাজেট ফোনের দাম ৪ হাজার ৯৯০ টাকা। ভ্যাট ও ট্যাক্সবাদে বাংলাদেশি টাকায় এটির মূল্য দাঁড়ায় ৫ হাজার ৮৫৩ টাকা।

ফোনটিতে আছে এক জিবি র‌্যাম। অ্যানড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটি ৫ ইঞ্চি ডিসপ্লের। এইচডি ডিসপ্লের রেজুলেশন ৭২০*১২৮০ পিক্সেল। এতে আছে ১.২ কোয়াড-কোর প্রসেসর।
ফোনটিতে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। বিল্টইন মেমোরি ৮ জিবি যা ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি ওজেনেও হালকা। মাত্র ১৭২ গ্রাম।

এতে ৩৫০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। ব্যাটারিতে সম্পূর্ণ চার্জ দিলে এটিতে ৬ থেকে ৮ ঘণ্টা টক-টাইম এবং ২০ দিন স্ট্যান্ডবাই টাইমের ক্ষমতা রয়েছে। তাছাড়াও ফোনটিতে ব্যাটারি- সেভার মোড রয়েছে যা ৫০ শতাংশ পর্যন্ত ব্যাটারি লাইফ বাড়ায়।

ফোনটিতে অপেরা মিনি, ফ্রিচার্জ, হাইক মেসেঞ্জার, ক্লিন মাস্টার, আই-স্টোরের মতো বেশ কিছু প্রি-লোডেড অ্যাপস থাকছে। হোয়াইট, গ্রে এবং শ্যাম্পেন— এই তিনটি রংয়ে নতুন এই ফোনটি পাওয়া যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর