ম্যাসেঞ্জারে নতুন চমক আনছে ফেসবুক
ম্যাসেঞ্জারে নতুন চমক আনছে ফেসবুক
২০১৬-০৫-০৪ ০৩:০৫:৫৬
প্রিন্টঅ-অ+


প্রায়ই নতুন প্রযুক্তিগত উদ্ভাবন দিয়ে ভোক্তাদের মন জয় করে চলেছে সোশ্যাল মিডিয়া ফেসবুক। এমনই এক নতুন ‘অদৃশ্য প্রযুক্তি’ নিয়ে আবারও হাজির তারা।

জানা গেছে যে, iOs 68.0 ভার্সনে ফেসবুক ম্যাসেঞ্জারে ম্যাসেজ অদৃশ্য হয়ে যাওয়ার পদ্ধতি নিয়ে আসতে চলেছে ফেসবুক। ফেসবুক ম্যাসেঞ্জারের পাশাপাশি সাধারণত স্ন্যাপচ্যাট, টেলিগ্রাম, উইচ্যাট ও ব্ল্যাকবেরির বিবিএম ম্যাসেঞ্জারেও নির্দিষ্ট সংখ্যক ম্যাসেজ কিছু সময় পর্যন্ত দেখা যায়৷

যতক্ষণ পর্যন্ত না সেগুলোকেব ব্যবহারকারীর পক্ষ থেকে ডিলিট করা হয়। প্রযুক্তিবিদরা জানাচ্ছেন যে, iOs 68.0 ভার্সনের ফেসবুক ম্যাসেঞ্জারে ‘অদৃশ্য ম্যাসেজ’ অপশান চালু করলেই যথাক্রমে ১৫ মিনিট, ১ ঘন্টা, ৪ ঘন্টা বা ১ দিনের মধ্যে নির্দিষ্ট করা ম্যাসেজগুলি নিজের চ্যাট স্ক্রিন থেকে মুছে দিতে পারবেন ভোক্তা।

এছাড়া আরো জানা গেছে, অ্যাপেলের অ্যাপ স্টোর থেকেই এই নতুন ভার্সনে ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারী।

এর আগে গতমাসে ফেসবুক তাদের ম্যাসেঞ্জিং অ্যাপে ‘গ্রুপ কলিং’ পদ্ধতি চালু করেছে। এর দ্বারা কোনও গ্রুপের মেম্বাররা কলের মাধ্যমে পরস্পরের মধ্যে কথা বলতে পারে।

ফলে বোঝাই যাচ্ছে যে নিত্যনতুন নেঢউদ্ভাবনের মাধ্যমে ব্যবহারকারীদের মন পেতে সদা তৎপর রয়েছে ফেসবুক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর