এবার ‘সংবাদ সেবায়’ টুইটারও
এবার ‘সংবাদ সেবায়’ টুইটারও
২০১৬-০৫-০২ ০২:২৮:১৭
প্রিন্টঅ-অ+


অ্যাপ স্টোরের ‘ক্লাসিফিকেশন’-এ ‘সোশাল নেটওয়ার্কিং’-এর জায়গায় ‘নিউজ’ বসিয়ে ১৪০ অক্ষরের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটার অনেকটা নিশব্দেই নতুন পথে যাত্রা শুরু করতে যাচ্ছে, জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

ফেইসবুকের লাইক বা স্কাইপ আর ফেইসবুকের স্পিন অফ অ্যাপ মেসেঞ্জারের বিরুদ্ধে কিছু না করে, নিউ ইয়র্ক টাইমস, গার্ডিয়ান আর বিবিসি নিউজের সঙ্গে বড় লিগে খেলার কথা ভাবছে টুইটার।

প্রতিদ্বন্দ্বী ফেইসবুক যেমন সাম্প্রতিক বছরগুলোতে ভিডিও আর বিজ্ঞাপনের দিকে তাদের মনোযোগ সরিয়ে আনাসহ তাদের ইকোসিস্টেমের মধ্যে থেকেই তৃতীয় পক্ষের খবর আনছে, তেমনইভাবে টুইটারও নিজ অবস্থানে পরিবর্তন আনছে।

টুইটার এ মাসে এনএফএল-এর বৃহস্পতিবারের খেলা স্ট্রিম করার স্বত্ব জিতে বড় বাজারের দিকে নজর দিচ্ছে। প্রতিষ্ঠান প্রধান জ্যাক ডরসি টুইটারকে আরও ‘টুইটার-ই’ করে নতুন ব্যবহারকারীদের মন জেতার প্রতিশ্রুতি দিয়েছেন।

২০১৫ সালের চতুর্থ প্রান্তিকে এই প্ল্যাটফর্মের নতুন ব্যবহারকারীদের সংখ্যায় কোনো বৃদ্ধি দেখা যায়নি। কিন্তু এই সপ্তাহে একটি নতুন গনণাকারী সিস্টেমে স্বক্রিয় ব্যবহারকারী দুই শতাংশ বৃদ্ধি দেখা যায় বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর