বাস ভাড়া কমাতে বৈঠক বসছে সোমবার
বাস ভাড়া কমাতে বৈঠক বসছে সোমবার
২০১৬-০৫-০২ ০২:০৮:৩৮
প্রিন্টঅ-অ+


জ্বালানি তেলের দাম কমায় বাস ভাড়া কমিয়ে আনতে সোমবার দুপুরে বৈঠক করবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

রোববার (০১ মে) রাত ৯টায় বিআরটিএ’র সচিব শওকত আলী জানান, বৈঠকে বিআরটিএ’র ভাড়া বিশ্লেষণ কমিটির সদস্য, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, মালিক সমিতি ও স্টেক হোল্ডাররা অংশ নেবেন।

এতে সভাপতিত্ব করবেন বিআরটিএ চেয়ারম্যান।

গত ২৪ এপ্রিল জ্বালানি তেলের দাম কমানো হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, অকটেন ও পেট্রোল লিটারে কমেছে ১০ টাকা আর ডিজেল ও কেরোসিন প্রতি লিটারে কমেছে তিন টাকা করে।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে ২০১৩ সালে সর্বশেষ দূরপাল্লার রুটে ভাড়া বাড়ানো হয়। সে সময় কিলোমিটার প্রতি ভাড়া নির্ধারণ করা হয় ১ টাকা ৪৫ পয়সা।

বিআরটিএ সূত্র জানায়, নতুন হিসাবে তা কমে দাঁড়াতে পারে ১ টাকা ৪২ পয়সা।

এর আগে ২০০৮ ও ২০০৯ সালে দুই দফায় ডিজেলের দাম ১১ টাকা কমানো হয়। ওই সময় পরিবহনের ভাড়া ১১ পয়সা কমানো হয়েছিলো। তখন থেকেই জ্বালানির মূল্য ১ টাকা হ্রাস পেলে প্রতি কিলোমিটারে যাত্রী ভাড়া এক পয়সা কমানোর প্রক্রিয়া চালু হয়। ২০১১ ও ২০১৩ সালে দুই দফায় ডিজেলের মূল্য ১৫ টাকা বৃদ্ধি পাওয়ায় দূরপাল্লার ভাড়া ২৫ পয়সা বৃদ্ধি করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর