সাইবার নিরাপত্তায় কাজ করবে ই-জেনারেশন ও স্পাইডার ডিজিটাল
সাইবার নিরাপত্তায় কাজ করবে ই-জেনারেশন ও স্পাইডার ডিজিটাল
২০১৬-০৪-৩০ ০৩:৩০:২৬
প্রিন্টঅ-অ+


সাইবার নিরাপত্তা নিয়ে বিশ্বের অন্য সব দেশের মতো বাংলাদেশেও শঙ্কা বাড়ছে। দেশের অন্যতম আইটি কনসাল্টিং ও তথ্যপ্রযুক্তি কোম্পানি ই-জেনারেশন লিমিটেড ও সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) স্পাইডার ডিজিটাল ইনোভেশন্স যৌথভাবে সাইবার নিরাপত্তায় অবকাঠামো উন্নয়নে কাজ করবে। এ লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। ই-জেনারেশন লিমিটেডের প্রধান ব্যবসা উন্নয়ন কর্মকর্তা মনোয়ার হোসাইন খান ও স্পাইডার ডিজিটাল ইনোভেশন্সের প্রধান উদ্ভাবন কর্মকর্তা কাজী মনিরুল কবীর নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান ও অপারেশন প্রধান এমরান আবদুল্লাহ।

শামীম আহসান বলেন, বাংলাদেশে বিশ্বমানের সাইবার নিরাপত্তা সমাধান দিতে উভয় প্রতিষ্ঠান একসঙ্গে কাজ করবে। স্পাইডার ডিজিটাল ইনোভেশন্সের সংযুক্ত আরব আমিরাতে কাজের অভিজ্ঞতা বাংলাদেশের ক্ষেত্রেও ইতিবাচক ভূমিকা রাখবে। এরই অংশ হিসেবে আগামী ২৮ মে ই-জেনারেশন ও স্পাইডার ডিজিটাল ইনোভেশন্সের যৌথ উদ্যোগে বাংলাদেশ ইনফরমেশন সিকিউরিটি এক্সিবিশন অ্যান্ড কনফারেন্সে (বাইসেক) শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তিনি বলেন, ই-জেনারেশনের আন্তর্জাতিক সিকিউরিটি কোম্পানির সঙ্গে যুক্ত হওয়ার এ প্রক্রিয়া বাংলাদেশে আর্থিক প্রতিষ্ঠানগুলোর তথ্যপ্রযুক্তি খাতের নিরাপত্তায় নতুন যুগের সূচনা করবে।

স্পাইডার ডিজিটাল ইনোভেশন্সের উদ্ভাবন কর্মকর্তা ও গুগল বাংলাদেশের সাবেক প্রতিনিধি কাজী মনিরুল কবীর বলেন, ‘সাইবার নিরাপত্তা সেবা দিতে ই-জেনারেশনের সঙ্গে যুক্ত হয়ে আমরা আনন্দিত। বাংলাদেশে তথ্যনিরাপত্তা নিয়ে কাজের অনেক সুযোগ রয়েছে।’

শামীম আহসানের নেতৃত্বে ই-জেনারেশন ২০০৩ সাল থেকে স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে আইটি কনসাল্টিং, ইনফরমেশন সিকিউরিটি ও অ্যাডভাইজরি সেবা দিয়ে আসছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর