আজ শুরু হচ্ছে ‘রোবল্যুশন-২০১৬’
আজ শুরু হচ্ছে ‘রোবল্যুশন-২০১৬’
২০১৬-০৪-৩০ ০৩:১৮:০৫
প্রিন্টঅ-অ+


মিরপুরের মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজির (এমআইএসটি) রোবটিকস ক্লাবের উদ্যোগে ‘রোবল্যুশন-২০১৬’ নামে একটি ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। আজ শনিবার (৩০ এপ্রিল) সকাল ৯ টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলবে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

রোবল্যুশন হলো রোবটিকস ক্লাবের প্রযুক্তিভিত্তিক একটি ‘রোবটিকস অ্যান্ড ইনোভিশন’ প্রতিযোগিতা। এতে যেকোনও বিশ্ববিদ্যালয় বা কলেজের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

মূলত প্রযুক্তির সঙ্গে সম্পর্কিত সব মানুষকে এক ছাদের নিচে নিয়ে আসাই এই ফেস্টের উদ্দেশ্য। এছাড়া, এর মাধ্যমে প্রযুক্তির সঙ্গে সম্পর্কিত সবার মধ্যে পারস্পরিক যোগাযোগ দৃঢ় করার জন্য কাজ করবে।

দিনব্যাপী এই ফেস্টিভ্যালে থাকবে, কোয়াড কপ্টার চ্যালেঞ্জ, রোবো-ফাইট, লাইন ফলোয়ার রেস, অলিম্পিয়াড, প্রজেক্ট শো ইত্যাদি। প্রতিযোগিতায় যে কেউ তাদের ইচ্ছানুযায়ী অংশ নিতে পারবেন।

প্রজেক্ট শো প্রতিযোগিতাটি দুটি ভাগে অনুষ্ঠিত হবে। এর মধ্যে একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এবং অন্যটি কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর