আত্মহত্যা করেছেন সেই অ্যাপল কর্মী
আত্মহত্যা করেছেন সেই অ্যাপল কর্মী
২০১৬-০৪-৩০ ০২:৫১:১৩
প্রিন্টঅ-অ+


ক্যালিফোর্নিয়ার কুপারটিনোয় অবস্থিত অ্যাপলের প্রধান কার্যালয়ে সম্প্রতি একজন কর্মীর মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে। নিহতের মাথায় গুলির চিহ্ন এবং মরদেহের কাছেই একটি বন্দুক পাওয়া গেছে। অ্যাপলের পক্ষ থেকে ২৫ বছর বয়সী ওই কর্মী আত্মহত্যা করেছেন বলে দাবি করা হয়। পুলিশের ময়নাতদন্ত প্রতিবেদনেও ওই কর্মীর আত্মহত্যার বিষয়টি প্রমাণ হয়েছে। খবর এপি।

গত বুধবার মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের প্রধান কার্যালয়ের একটি সম্মেলন কক্ষে এক কর্মীর মরদেহ পাওয়া যায়। ওইদিন এক সংবাদ সম্মেলনে সান্তা ক্লারা আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তা সার্জেন্ট আন্দ্রেয়া উরেনা জানান, বুধবার সকাল ৮টা ৩৫ মিনিটে (স্থানীয় সময়) কুপারটিনোতে অ্যাপলের প্রধান কার্যালয় থেকে তাদের ডেকে পাঠানো হয়। পরবর্তীতে তাদের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তিকে নিচে পড়ে থাকতে দেখেন এবং তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হন। প্রাথমিক তদন্ত শেষে ঘটনায় আর কেউ জড়িত নন বলে নিশ্চিত হওয়া গেছে। তিনি বলেন, আমাদের বিশ্বাস এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। ফলে কোম্পানি বা জনসাধারণের কেউ কোনো ঝুঁকির মধ্যে নেই।

গত বৃহস্পতিবার মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। যেখানে বলা হয়েছে, সান্তা ক্লারা কাউন্টির কর্মকর্তারা ময়নাতদন্ত করে মৃত্যুর কারণ ও ধরন নিশ্চিত হয়েছেন। অ্যাপলের তরুণ ওই কর্মকর্তা আত্মহত্যা করেছেন। তাই আইন প্রয়োগকারী সংস্থা এ ঘটনায় সন্দেহভাজন কাউকে খুঁজছে না বলে জানানো হয়।

প্রাতিষ্ঠানিক এক বিবৃতিতে অ্যাপল জানায়, বুদ্ধিদীপ্ত তরুণ সহকর্মীর করুণ মৃত্যুতে আমাদের হূদয় ভেঙে গেছে। গভীর সহানুভূতি তার পরিবার ও বন্ধুদের কাছে এবং এখানে তিনি যাদের সঙ্গে কাজ করতেন, সেসব মানুষের কাছে পৌঁছে যাক। ঘটনার পর থেকে কুপারটিনোর ওই কার্যালয়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর