নদ-নদী দখল ও দূষণমুক্ত করার দাবি
নদ-নদী দখল ও দূষণমুক্ত করার দাবি
২০১৫-১১-১৩ ০৮:১৬:৫৩
প্রিন্টঅ-অ+


দেশের সকল নদ-নদী দখল ও দূষণমুক্ত করা এবং ঢাকার চারপাশে বৃত্তাকার নৌপথ চালুর দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস। ১৩ নভেম্বর সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, বিগত কয়েক দশক ধরে লক্ষ্য করা যাচ্ছে যে, সরকারি বিভিন্ন সংস্থাসমূহের মধ্যে সমন্বয়হীনতা ও দাতা গোষ্ঠী নির্ভর উন্নয়ন পরিকল্পনার কারণে আমাদের নদীসমূহ ক্রমাগতভাবে ধ্বংস হয়ে যাচ্ছে, দখল দূষণ বৃদ্ধি পাচ্ছে এবং মানুষ সুপেয় পানির অধিকার থেকে বঞ্চিত হয়ে নানা রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছে।

বক্তারা আরো বলেন, বুড়িগঙ্গাসহ ঢাকার আশেপাশের প্রায় সকল নদী অবৈধভাবে দখল হয়ে যাচ্ছে ও মারাত্মক দূষণের শিকার হচ্ছে কিন্তু এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন জোড়ালো ভূমিকা দেখা যাচ্ছে না।

বুড়িগঙ্গা, শীতলক্ষ্যা, তুরাগ, বালু, দেব ধোলাই, আতির খাল হতে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদীগুলোকে দূষণমুক্ত করাসহ ৮ দফা দাবি জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

সমাবেশে সংহতি বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, বাপা-র যুগ্ম সম্পাদক শরিফ জামিল প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর