সিম নিবন্ধনের সময় বাড়াতে বাংলালিংকের আবেদন
সিম নিবন্ধনের সময় বাড়াতে বাংলালিংকের আবেদন
২০১৬-০৪-২৮ ১৪:৫৩:০৪
প্রিন্টঅ-অ+


বাংলালিংক আবেদন করেছে বায়োমেট্রিক সিম নিবন্ধনের সময় আরো এক মাস বাড়তে। শনিবার এই নিবন্ধন কার্যক্রম শেষ হওয়ার কথা। বুধবার অপারেটরটি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কাছে এই আবেদন করে। বর্তমানের তপ্ত আবহাওয়া, সিলেট অঞ্চলের বন্যা এবং মাঝখানের রিটের কারণে ছয় সপ্তাহ সময়ে বায়োমেট্রিক নিবন্ধন কার্যক্রমে ধীরগতিকে কারণ হিসেবে আবেদন উল্লেখ করেছে।

অপারেটরটি গত ২৬ এপ্রিল পর্যন্ত তাদের দুই কোটি ৩০ লাখ সিম পুন:নিবন্ধন করেছে। বিটিআরসি’র হিসেবে অনুসারে তাদের অ্যাক্টিভ গ্রাহক সংখ্যা তিন কোটি ১৯ লাখ।
শুধু বাংলালিংকই নয়, অন্য অপারেটরগুলোরও একটি বড় অংশ সিমের এখনও পুন:নিবন্ধন হয়নি। সে কারণে অন্য অপারেটরগুলো এখনো এ বিষয়ে আবেদন না করলেও তারাও এর পক্ষে রয়েছেন।

এর আগে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমও নানা সময়ে অনানুষ্ঠানিকভাবে সিম নিবন্ধনের সময় বাড়ানোর কথা বলেছেন। তবে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু বলেননি তিনি।

সূত্র জানিয়েছে, নিবন্ধনের শেষ দিন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন প্রতিমন্ত্রী।
গত ১৬ ডিসেম্বর থেকে সব সিমের নিবন্ধন এবং পুন:নিবন্ধন কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত সাত কোটি ৩৫ লাখ সিমের নিবন্ধন সম্পন্ন হয়েছে। বিটিআরসি’র হিসাবে অনুসারে দেশে বর্তমানে ১৩ কোটি ৯ লাখ অ্যাক্টিভ সিম রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর