ননক্যাডার কর্মকর্তাদের বৈষম্য দূর করার দাবিতে মানববন্ধন
ননক্যাডার কর্মকর্তাদের বৈষম্য দূর করার দাবিতে মানববন্ধন
২০১৫-১১-১৩ ০৮:১৪:১৮
প্রিন্টঅ-অ+


৮ম জাতীয় বেতন কাঠামোতে ননক্যাডার কর্মকর্তাদের যৌক্তিক দাবিগুলোকে সন্নিবেশ করার মাধ্যমে কার্যকর এবং বাস্তবায়ন করার দাবিতে মানববন্ধন কর্মসুচির আয়োজন করেছে বাংলাদেশ সম্মিলিত সরকারী কর্মকর্তা পরিষদ (বাসসকপ)। ১৩ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসুচিতে রাখা বক্তব্যে বাসসকপ-এর সভাপতি মোঃ শফিউল আজম বলেন, একই যোগ্যতা এবং পিএসসি-র মাধ্যমে চাকরিতে প্রবেশ করেও শুধুমাত্র নন-ক্যাডার হবার অপরাধে আমরা চরম বৈষম্যের শিকার। তিনি বলেন, ৩০-৩২ বছর চাকরি করেও আমাদের পদোন্নতি এবং বেতন স্কেলের কোনও পরিবরতন হয় না।

বাসসকপ-এর মহাসচিব মোঃ জিন্নাত আলী বিশ্বাস বলেন, ইতমধ্যে ঘোষিত পে স্কেলে আমরা সমাধানের কোনও আলামত দেখতে পাচ্ছি না। তিনি উপজেলা পরিষদের কাছে হস্তান্তরিত ১৬ টি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের বেতন বিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাক্ষরের সিদ্ধান্ত বাতিলসহ বাসসকপের ৯ দফা দাবি বাস্তবায়নের জোর দাবি জানান।

দি ইঞ্জিনিয়ার্স সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন বলেন, বেতন এবং সার্ভিস বৈষম্য ৮ম পে-স্কেলের মাধ্যমে ক্যাডার-ননক্যাডার কর্মকর্তাদের মধ্যে আরও সুস্পষ্ট করা হয়েছে। এ ব্যাপারে তিনি সাড়ে তিন লাখ কর্মকর্তার পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধন কর্মসুচিতে বক্তারা ৩০ নভেম্বরের মধ্যে তাদের দাবি মেনে নেয়ার আহ্বান জানান। অন্যথায় ৪ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে মহাসমাবেশের মাধ্যমে বৃহত্তর আন্দোলনের কর্মসুচি ঘোষণা করা হবে বলে তারা জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, আবুল কালাম আজাদ, মামুনুর রশিদ, খালেদা জাহান, আক্তারুজ্জামান জুয়েল, রিয়াজ পারভেজ, আমিনুল ইসলাম প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

পরিবেশ এর অারো খবর